বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯ |

গুরুতর অসুস্থ লতা মঙ্গেশকর

দেশকাল বিনোদন ডেস্ক:   মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকর গুরুতর অসুস্থ। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে রোববার (১০ নভেম্বর) দিনগত রাত দেড়টার দিকে তাকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে। তবে বর্তমানে প্রবীণ এই গায়িকার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা যায়।

রোববার দিনগত রাতে লতা মঙ্গেশকরকে হাসপাতালে ভর্তি করা হলেও এই সুর সাম্রাজ্ঞির অসুস্থতার খবর প্রকাশ পায় সোমবার (১১ নভেম্বর) সন্ধ্যায়।

সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার খবরে বলা হয়, তার অবস্থা গুরুতর এবং তাকে আইসিইউতে রাখা হয়েছে। ভারতের সবচেয়ে সম্মানিত প্লেব্যাক গায়ক-গায়িকাদের একজন লতা। তিনি এক হাজারের বেশি হিন্দি চলচ্চিত্রে গান গেয়েছেন।
পাশাপাশি এই গায়িকা ভারত ও বিদেশের সব মিলিয়ে ৩৬টির বেশি ভাষার গান গেয়েছেন।

দাদাসাহেব ফালকে পুরস্কার, ভারতরত্ন সম্মাননা, তিনটি জাতীয় পুরষ্কারসহ একাধিক সম্মানজনক পুরষ্কারে ভূষিত হয়েছেন লতা। ১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর ভারতের ইন্দোরে মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। এরপর ৭০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গান ও সুরের ইন্দ্রজালে কোটি মানুষের হৃদয় জয় করেছেন তিনি। চলতি বছর ২৮ সেপ্টেম্বর তার বয়স ৯০ বছর পূর্ণ হয়েছে।  - খবর টাইমস অব ইন্ডিয়ার

 বিনোদন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ