মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯ |

এমপি লিটন হত্যা: সাবেক এমপি কাদেরসহ ৭ জনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ২৮ নভেম্বর ২০১৯

বহুল আলোচিত গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের ক্ষমতাসীন দলের প্রয়াত সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা জড়িত থাকায় বৃহস্পতিবার সাতজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জাতীয় পার্টির (জাপা) সাবেক সংসদ সদস্য আব্দুল কাদের খাঁন, মেহেদি হাসান, শাহিন মিয়া, আনোয়ারুল ইসলাম, আব্দুল মান্নান, শামছুজ্জোহা এবং চন্দন কুমার। মামলার অন্য অভিযুক্ত আসামি সুবল চন্দ্র দাস কারাগারে মারা যান।

গাইবান্ধার জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক সাক্ষ্য ও প্রমাণ শেষে এ রায় ঘোষণা করেন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন লিটনের বড় বোন ফাহমিদা বুলবুল কাকুলী।


আসামি আবদুল কাদের খান (জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ) কে পুলিশি প্রহরায় আদালতে নিয়ে যাওয়া হচ্ছে

২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি বগুড়ার বাসা থেকে গাইবান্ধা-১ আসনের সাবেক সংসদ সদস্য কাদের খাঁনকে গ্রেপ্তারের করে গোয়েন্দা কর্মকর্তারা। গ্রেপ্তারের পাঁচদিন পরে আদালতে তিনি এ হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন।

২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধে কাদের খাঁনসহ ৮ জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ। এর আগে লিটন হত্যার ঘটনায় দায়ের হওয়া অস্ত্র আইনে দায়ের হওয়া আরেকটি মামলায় গত ১১ এপ্রিল কাদের খাঁনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছিলেন আদালত।

 আইন-আদালত থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ