মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯ |

জাবালে নূরের চাপায় মৃত্যু: ২ চালক ও ১ সহকারীর যাবজ্জীবন

খালাস পেলেন বাস মালিক

অনলাইন ডেস্ক   রবিবার , ০১ ডিসেম্বর ২০১৯

রাজধানীর বিমানবন্দর সড়কে গত বছরের ২৯ জুলাই বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় জাবালে নূর পরিবহনের দুই চালকসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

রবিবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- জাবালে নূরের চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং সহকারী কাজী আসাদ। আসাদের অনুপস্থিতিতেই বিচার হয়েছে।

আদালতে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছে। এদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত দুজনকে খালাস দিয়েছে। তারা হলেন- জাবালে নূরের মালিক জাহাঙ্গীর আলম ও সহকারী এনায়েত হোসেন।

এ মামলায় ২০১৮ সালের ২৫ অক্টোবর জাবালে নূর পরিবহনের দুই বাসের মালিক শাহাদাত হোসেন ও জাহাঙ্গীর আলম, দুই চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং সহকারী এনায়েত হোসেন ও কাজী আসাদকে অভিযুক্ত করা হয়।

মামলার বিবরণ অনুযায়ী, সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকদের মধ্যে বেপরোয়া প্রতিযোগিতার কারণে এ দুর্ঘটনা ঘটেছিল।  এ সময় একটি বাস বিমানবন্দর সড়কে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে কয়েকজন শিক্ষার্থীর ওপরে উঠে গেলে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের প্রথম বর্ষের দিয়া খানম মীম ও আব্দুল করিম রাজীব নিহত হন।

এ ঘটনায় নিরাপদ সড়ক ও জড়িতদের বিচারের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীদের ব্যাপক আন্দোলন দেখা দিয়েছিল।

 আইন-আদালত থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ