শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯ |

জোড়া সেঞ্চুরিতে জবাব দিচ্ছে ইংল্যান্ড

দেশকাল স্পোর্টস ডেস্ক:   রবিবার , ০১ ডিসেম্বর ২০১৯

ওপেনার ররি বার্নস ও অধিনায়ক জো রুটের জোড়া সেঞ্চুরিতে হ্যামিল্টন টেস্টে নিউজিল্যান্ডের ৩৭৫ রানের জবাব দিচ্ছে সফরকারী ইংল্যান্ড। রুটের অপরাজিত ১১৪ ও বার্নসের ১০১ রানের সুবাদে ৫ উইকেটে ২৬৯ রান করেছে ইংলিশরা। ফলে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে এখন ১০৬ রানে পিছিয়ে ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ৩৭৫ রান অলআউট হয় নিউজিল্যান্ড। জবাবে ২ উইকেট ৩৯ রান তুলে দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ড। ৮ উইকেট হাতে নিয়ে ৩৩৬ রানে পিছিয়ে ছিলো ইংলিশরা। বার্নস ২৪ ও রুট ৬ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিনও ব্যাট হাতে সাবলীল ছিলেন বার্নস ও রুট। দলের রানের চাকা ঘুড়িয়েছেন তারা। তাই প্রথম সেশনটা বিপদ ছাড়াই শেষ করে দেন বার্নস ও রুট। ২ উইকেটে ১৪২ রান নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে যায় ইংল্যান্ড। এসময় বার্নস ৭৬ ও রুট ৫০ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় সেশনেই টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন বার্নস। সেঞ্চুরির পরই ১০১ রানে থেমে যান তিনি। তার ২০৯ বলের ইনিংসে ১৫টি চার ছিলো। রান আউট হবার আগে রুটের সাথে তৃতীয় উইকেটে ১৭৭ রান যোগ করেন বার্নস।

বার্নসের পর ক্রিজে গিয়ে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন বেন স্টোকস। ২৬ রানের বেশি করতে পারেননি তিনি। স্টোকসের বিদায়ের পরের ওভারে পরপর দু’বাউন্ডারিতে সেঞ্চুরি পূর্ণ করেন রুট। টেস্ট ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে দিন শেষে অপরাজিতই আছেন তিনি।

বৃষ্টির কারনে দিনের খেলা দেড় ঘন্টা আগেই শেষ হয়। ১৪টি চারে ২৭৮ বলে নিজের ইনিংসটি সাজান রুট। নিউজিল্যান্ডের সাউদি ২টি, হেনরি-ওয়াগনার ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩৭৫/১০, (১২৯.১ ওভার)

(লাথাম ১০৫, মিচেল ৭৩, ব্রড ৪/৭৩)।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৬৯/৫ (৯৯.৪ ওভার)

(রুট ১১৪*, বার্নস ১০১, সাউদি ২/৬৩)।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ