শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯ |

টি-টোয়েন্টিতে জায়গা হয়নি রুটের; ওয়ানডের ভিন্ন দল ইংল্যান্ডের

দেশকাল স্পোর্টস ডেস্ক:   শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯

সামনে ইংল্যান্ড দলের দক্ষিণ আফ্রিকা সফর; আর এই সফরকে সামনে রেখে দল ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য পৃথক দল ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। অবিশ্বাস্যভাবে টি-টোয়েটি দল থেকে বাদ পড়েছেন জো রুট আর সেই সঙ্গে ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন চারজন নতুন ক্রিকেটার।

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজের টি-টোয়েন্টি দলে ছিলেন না মঈন আলী ও জেসন রয়। এই দুই ক্রিকেটারই বিশ্রাম ছিলেন কিউইদের বিপক্ষের সিরিজে। তবে বিশ্রাম শেষে প্রোটিয়া সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি উভয় ফরম্যাটেই দলে ফিরেছেন এই দুই ক্রিকেটার। আর সেই সঙ্গে টি-টোয়েন্টি দলে যুক্ত হয়েছেন জস বাটলার, বেন স্টোকস এবং জোফরা আর্চার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংলিশদের ওয়ানডে দলে নতুন চার ক্রিকেটারের সুযোগ মিলেছে। আর এই চার ক্রিকেটার হলেন ম্যাট পরাকিনসন, প্যাট ব্রাউন, টম ব্যানটন এবং সাকিব মাহমুদ। এই চার ক্রিকেটারের মধ্যে প্যাট ব্রাউন এবং ম্যাট পারকিনসন কিউইদের বিপক্ষের টি-টোয়েন্টি দলেও জায়গা করে নিয়েছিলেন। এই দুই ক্রিকেটার এবার দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে দলে জায়গা করে নেওয়ার পাশাপাশি টি-টোয়েন্টি দলেও নিজেদের জায়গা ধরে রেখেছেন। ইংলিশদের ওয়ানডে সিরিজে ফিরেছেন ক্রিস জর্ডান ও স্যাম কুরান। এই দুই ক্রিকেটার ইংলিশ দলে ফিরলেন যথাক্রমে ২০১৬ ও ২০১৮ সালের পর।

আগামী বছর অর্থাৎ ২০২০ সালের ফেব্রুয়ারির ৪ তারিখ কেপ টাইনে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। আর ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের পর এটিই হতে যাচ্ছে ইংলিশদের প্রথম ওয়ানডে সিরিজ। প্রোটিয়া সফরেও ইংলিশদের অধিনায়ক হিসেবে থাকছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারেস্টো, টম ব্যানটন, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডিনলে, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয় এবং ক্রিস ওকস।

ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জোনাথন বেয়ারস্টো, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডিনলে, ক্রিস জর্ডান, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, জেসন রয়, বেন স্টোকস এবং মার্ক উড।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ