মঙ্গলবার , ১১ ফেব্রুয়ারী ২০২০ |

চসিক নির্বাচনে অংশ নেবে বিএনপি: মির্জা ফখরুল

চট্টগ্রাম ব্যুরো   মঙ্গলবার , ১১ ফেব্রুয়ারী ২০২০

অতীতে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত সঠিক ছিল না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেইসঙ্গে তিনি আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে অংশ নেওয়ারও ইঙ্গিত দিয়েছেন। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় ফখরুল এ ইঙ্গিত দেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, ‘ধারাবাহিকভাবে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। অনেকে আমাদের প্রশ্ন করেন, সাংবাদিকরাও বলেন, আপনারা নির্বাচনে যাচ্ছেন কেন? আমরা বলি, বিএনপি একটি উদারপন্থী গণতান্ত্রিক দল। আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তনে বিশ্বাস করি। আমরা মনে করি, নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের অন্য কোনো পথ নেই, হওয়া উচিত নয়। সে কারণেই আমরা সব নির্বাচনে অংশ নিই।’

‘আমরা অতীতে দুয়েকটা নির্বাচন বর্জন করেছিলাম। কিন্তু আমরা মনে করি যে, এটা ঠিক হয়নি। এরপর থেকে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। আমরা আমাদের দলকে জনগণের সঙ্গে আরও বেশি করে সম্পৃক্ত করতে চাই। আমরা মনে করি, জনগণকে ঐক্যবদ্ধ করেই এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে হবে।’— বলেন ফখরুল।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার ইঙ্গিত দিয়ে ফখরুল বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে আমাদের একটা সিদ্ধান্ত আছে। সেই সিদ্ধান্তের কোনো পরিবর্তন হয়নি। নির্বাচনে অংশ নেওয়াকে আমরা এই মুহূর্তে সবচেয়ে বড় গণতান্ত্রিক আন্দোলন বলে মনে করি।’

আগামী ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ এরই মধ্যে মেয়র ও কাউন্সিলর পদে তাদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে।

মতবিনিময় সভার কথা বলা হলেও চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের বাইরে মঞ্চ বানিয়ে সমাবেশের আদলে কর্মসূচির আয়োজন করে নগর বিএনপি। এতে নগরীর বিভিন্ন থানা এবং ওয়ার্ড থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা যোগ দেন। বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েকশ নেতাকর্মীর সমাগম ঘটে এই কর্মসূচিতে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সভায় আরও বক্তৃতা করেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মীর মো. হেলাল উদ্দিন।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ