বুধবার , ১২ ফেব্রুয়ারী ২০২০ |

আখাউড়ায় নিরাপদ খাদ্য নিশ্চিত অবহিতকরণ সভা

দোকানে দোকানে থাকবে ময়লার ঝুড়ি

  বুধবার , ১২ ফেব্রুয়ারী ২০২০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আজ বুধবার দুপুরে নিরাপদ খাদ্য নিশ্চিত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় জানানো হয়, মুজিববর্ষকে সামনে রেখে যে পরিকল্পনা নেয়া হয়েছে এর অংশ হিসেবে নির্দিষ্ট বাজারের দোকানে দোকানে ময়লার ঝুড়ি দেয়া হবে, বাজারের পাশের ড্রেন নিয়মিত পরিস্কার করা হবে, বাজারে বৃক্ষরোপণ করা হবে।
মুজিব বর্ষকে সামনে রেখে জেলা সির্ভিল সার্জন কার্যালয় ও ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মোগড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম। মোগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মনির হোসেনের সভাপতিত্বে  এতে আরো বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান, জেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল ওয়াহেদ, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুল ইসলাম, মোগড়া বাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি মো. মিজান ভূঁইয়া. সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তপন প্রমুখ।
এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. মো. শাহ আলম বলেন, ‘নিরাপদ খাদ্য নিশ্চিত করার আগে স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এরই অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ও আখাউড়া উপজেলার মোগড়া বাজারকে মডেল হিসেবে ধরে নেয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ওই দুইটি বাজারে ময়লা ফেলার ঝুড়ি দেয়া হবে। বাজারের আশেপাশের ড্রেন নিয়মিত পরিষ্কার রাখার ব্যবস্থা করা হবে। এছাড়া বাজারগুলোতে বৃক্ষরোপণ করা হবে। পর্যায়ক্রমে প্রতিটি উপজেলার একটি বাজারে এ কার্যক্রম চালু করা হবে।’

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ