বৃহস্পতিবার , ১৩ ফেব্রুয়ারী ২০২০ |

লুঙ্গির দাপটে শ্বাসরুদ্ধকর জয় প্রোটিয়াদের

দেশকাল স্পোর্টস ডেস্ক:   বৃহস্পতিবার , ১৩ ফেব্রুয়ারী ২০২০

লুঙ্গি এনগিডির দুর্দান্ত বোলিংয়ে আর ডেল স্টেইনের রেকর্ডের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে ১ রানের শ্বাসরুদ্ধকর জয় নিয়ে মাঠ ছাড়ে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার ইস্ট লন্ডনের বাফেলো পার্কে বুধবার (১২ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাট করতে নেমে ১৭৭ রান করে দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই হয় স্বাগতিকদের। টপ অর্ডারদের দুর্দান্ত পারফরম্যান্সে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের খরচায় ১৭৭ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় সফররতরা। দ্রুত উইকেট পতনের পর প্রোটিয়া বোলারদের ওপর চড়াও হন ওপেনার জেসন রয়। খেলেন ৩৮ বলে ৭০ রানের টর্ণেডো ইনিংস। দলীয় ১৩২ রানে তাঁকে সাজঘরে ফিরিয়ে ঝড়ে কিছুটা লাগাম দেন ফেলুকওয়ায়ো।

কিন্তু উইকেটের এক প্রান্ত আগলে রেখে থেমে থেমে ঝড় চালিয়ে যাচ্ছিলেন মরগান। কিন্তু জো ডেনলি, স্টোকস, কারানের দ্রুত বিদায়ে শঙ্কায় পড়ে যায় ইংল্যান্ড।

৫২ রান করা মরগানকে ফিরিয়ে ঝড় থামান হেনড্রিক্স। জয়ের জন্য শেষ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৭ রান। হাতে ছিল তিন উইকেট। সে সময় বল হতে উইকেটে আসেন লুঙ্গি। এসেই করেন বাজিমাত।

ওভারের দ্বিতীয় বলেই টিম কুরানকে। এবং ৫ম বলে বোল্ড করেন মঈন আলীকে এবং শেষ বলে বলে রান আউট করে ফেরান আদিল রাশিদকে। এতে করেই ১ রানের শ্বাসরুদ্ধকর জয় পায় স্বাগতিকরা।

সেই সাথে ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা ডেল স্টেইনও গড়েন অনন্য এক কীর্তি। ইনিংসের শুরুতে জশ বাটলারকে ফিরিয়ে ইমরান তাহিরকে টপকে নিজের নাম লেখান দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার হিসেবে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ