মঙ্গলবার , ১৮ ফেব্রুয়ারী ২০২০ |

বাংলাদেশ-ভারতে একসাথে জয়ার ‘বিনি সুতোয়’

দেশকাল বিনোদন ডেস্ক:   মঙ্গলবার , ১৮ ফেব্রুয়ারী ২০২০

জয়া আহসান কলকাতার অতনু ঘোষের পরিচালনা এবং গল্পে ‘বিনি সুতোয়’ অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করছেন শব্দ, নির্বাক, ফড়িং, ওপেনটি বায়স্কোপ, সাহেব বিবি গোলাম, মাছের ঝোলখ্যাত অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। ছবিটি একই সাথে বাংলাদেশ ও ভারতে মুক্তির পরিকল্পনা চলছে।

আগামী এপ্রিলে ‘বিনি সুতোয়’ মুক্তি পাবে। সাফটা চুক্তির আওতায় ছবিটি বাংলাদেশে আমদানি করছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। পরিবেশনায় থাকছে সেলিব্রিটি প্রোডাকশন। অ্যাকশন কাটের কর্ণধার পরিচালক অনন্য মামুন সারাবাংলাকে এসকল তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয় থেকে ছবিটি আমদানির অনুমতিপত্র পেয়েছি। কয়েকদিনের মধ্যেই আমরা সেন্সর ছাড়পত্রের জন্য জমা দিবো।’


মামুন জানালেন, ‘বিনি সুতোয়’র ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান ইকো এন্টারটেইনমেন্ট তারিখ নির্ধারণ না করলেও এপ্রিলেই ছবিটি মুক্তি দিচ্ছে তা নিশ্চিত। ‘বিনি সুতোয়’র বিনিময়ে বাংলাদেশ থেকে ভারতে রফতানি করা হয়েছে উত্তম আকাশ পরিচালিত ‘পাংকু জামাই’। এর আগে জয়া-ঋত্বিক একসঙ্গে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালোবাসার শহর’-এ অভিনয় করেছেন। যেটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী।

২০১৬ সালে শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল ‘বিসর্জন’। ছবিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছিলেন জয়া আহসান। ২০১৭ সালে একই বিভাগে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল ‘ময়ূরাক্ষী’। ছবিটি পরিচালনা করেছিলেন অতনু ঘোষ।

 বিনোদন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ