মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০১৭

লোভনীয় কিছু অফার নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করল আইফোন ৮ ও ৮ প্লাস। সম্পূর্ণ নগদ ছাড়াও কিস্তিতে ও ক্রেডিট কার্ডের মাধ্যমে নানা সুবিধায় মিলবে এই ফোন।

দেশের বাজারে ২ নভেম্বর থেকে পাওয়া যাবে এ দুটি মডেল। নতুন মডেলের আইফোন ৮ সরবরাহ করবে অ্যাপলের বাংলাদেশ ডিস্ট্রিবিউটর কম্পিউস্টার প্রা. লি।

এছাড়া গ্রামীণফোন আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস সরবরাহ করবে। পাশাপাশি, গ্রামীণফোনের স্টার মর্যাদার গ্রাহকেরা আইফোন কিনলে ১০ জিবি ইন্টারনেট পাবেন ফ্রি। এর মেয়াদ থাকবে ১৪ দিন। এছাড়াও গ্রামীণের ০১৭১১ সিরিজের একটি সিম ফ্রি পাওয়া যাবে।

এক নজরে আইফোন ৮ ও ৮ প্লাস
আইফোন ৮ প্লাস ফোনে আছে এ১১ বায়োনিক প্রসেসর। এ ব্যাপারে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়েছে, এটি সবচেয়ে শক্তিশালী ও উন্নত চিপ, যা আগের চেয়ে ৭০ শতাংশ দ্রুতগতির। এতে থাকছে ৬ কোর সিপিইউ এবং ৩০ শতাংশ উন্নত গ্রাফিকস।

এছাড়া, আইফোন ৮ এর পেছনে থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এতে সম্পূর্ণ নতুন সেন্সর ব্যবহৃত হয়েছে, যাতে ৮৩ শতাংশ বেশি আলো যাবে, গভীর পিক্সেল ও প্রশস্ত রেঞ্চ পাওয়া যাবে।

অন্যদিকে, আইফোন ৮ প্লাসে থাকছে ১২ মেগাপিক্সেল ডুয়াল সেন্সর ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার (ওআইএস) সুবিধা। আইফোন ৮ এ অগমেন্টেড রিয়্যালিটি যুক্ত করেছে অ্যাপল। সিলভার, স্পেস গ্রে ও গোল্ড- এ তিন রঙে বাজারে পাওয়া যাবে আইফোন ৮।

আইফোন ৮ এর মাপ ৪ দশমিক ৭ ইঞ্চি আর আইফোন ৮ প্লাসে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে রয়েছে। এছাড়া দু'টি মডেলের আইফোনে যুক্ত হয়েছে ওয়্যারলেস বা তারহীন চার্জিং প্রযুক্তি।  

আইফোন ৮ এর দাম শুরু হবে ৬৯৯ মার্কিন ডলার ও আইফোন ৮ প্লাসের দাম শুরু হবে ৭৯৯ মার্কিন ডলার থেকে।

উল্লেখ্য, ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠানিকভাবে নতুন আইফোন বাজারে ছাড়ার ঘোষণা দেয় অ্যাপল। একই অনুষ্ঠানে আইফোন টেনের (আইফোন এক্স) ঘোষণাও দেওয়া হয়।

 তথ্য প্রযুক্তি থেকে আরোও সংবাদ

আর্কাইভ