শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

হোম কোয়ারেন্টাইনে ২৩১৪ জন, আইসোলেশনে ১০

দেশকাল অনলাইন   রবিবার , ১৫ মার্চ ২০২০

দেশে এখন পর্যন্ত দুই হাজার ৩১৪ জন হোম কোয়ারেন্টাইনে আছেন বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা।

রোববার দুপুরে নিয়মিত সংবাদ সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক এ কথা জানান। এসময় এখন পর্যন্ত ১০ জন আইসোলেশনে আছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, অনেকেই হোম কোয়ারেন্টাইন ঠিকভাবে মানছেন না। সে কারণেই হজ ক্যাম্পের কোয়ারেন্টনাইনে পাঠানো হচ্ছে বিদেশ ফেরত দের। ডা. ফ্লোরা বলেন, শরীরের করোনার উপস্থিতি নেই, এটি পুরোপুরি নিশ্চিত হওয়ার পরই বিদেশ-ফেরতদের বাড়িতে পাঠানো হচ্ছে।

আইইডিসিআর পরিচালক বলেন, আক্রান্ত দেশ থেকে যারা এসেছেন হোম কোরারেন্টাইন কঠোরভাবে পালন করবেন। এ ব্যাপারে গাফিলতি করার কোনো সুযোগ নেই।

পরিবারের সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সম্ভব হলে আলাদা কক্ষে হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করবেন। আর তা সম্ভব না হলে অন্তত নিরাপদ দূরত্ব বজায় রাখবেন। এসময় কারও হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা না থাকলে যোগাযোগ করলে আইইডিসিআর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করবে বলেও জানান পরিচালক।

তিনি জানান, প্রতিবেশীদের কাছ থেকে তারা অনেক সহযোগিতা পাচ্ছেন। কেউ হোম কোয়ান্টাইন না মানলে প্রতিবেশীরা তা জানিয়ে দিচ্ছেন। এছাড়া গণমাধ্যমও তাদের সহযোগিতা করছে। এ ব্যাপারে তিনি নির্বাচিত জনপ্রতিনিধিদের বিশেষ সহযোগিতা কামনা করেন।

 সারাবাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ