শুক্রবার , ২০ মার্চ ২০২০ |

বিমানবন্দর থেকেই বিদেশফেরত ১০ জনকে হাসপাতালে প্রেরণ

অনলাইন ডেস্ক   শুক্রবার , ২০ মার্চ ২০২০

শরীরে তাপমাত্রা বেশি থাকায় বুধবার সকাল থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত মালয়েশিয়া, সৌদি আরবসহ বিদেশ থেকে আসা ১০ বাংলাদেশি নাগরিককে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই হাসপাতালে পাঠানো হয়েছে।

বিমানবন্দরের হেলথ ডেস্ক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার মালয়েশিয়া ফেরত এক বাংলাদেশিকে স্ক্রিনিংয়ের সময় শরীরে তাপমাত্রা বেশি পাওয়া যায়। এজন্য তাকে দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয়।

এর আগে সৌদি আরব থেকে ফেরত আসা দুজনের শরীরে তাপমাত্রা বেশি থাকায় বৃহস্পতিবার তাদেরকে বিমানবন্দর থেকে কুয়েত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সরকারি হাসপাতালে পাঠায় স্বাস্থ্যকর্মীরা।

এছাড়া বিমানবন্দরে স্ক্রিনিংয়ের সময় আরও ৭ জন বিদেশ ফেরত বাংলাদেশির শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাদেরকেও কুয়েত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সরকারি হাসপাতালে পাঠানো হয়। বাংলাদেশে এ পর্যন্ত ১৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এবং এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এদিকে বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৪৮ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ২ লাখ ৪৫ হাজার ৬৩০ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৪৭ হাজার ১৪৫ জন চিকিৎসাধীন এবং ৭ হাজার ৩৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ৯৮ হাজার ৪৮৫ জনের মধ্যে ৮৮ হাজার ৪৩৭ জন (৯০ শতাংশ) সুস্থ্য হয়ে উঠেছেন এবং ১০ শতাংশ রোগী মারা গেছেন।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ