শনিবার , ২১ মার্চ ২০২০ |

টাইগারদের আয়ারল্যান্ড সফর স্থগিত

দেশকাল স্পোর্টস ডেস্ক:   শনিবার , ২১ মার্চ ২০২০

আশঙ্কাই সত্যি হলো। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে স্থগিত করা হলো বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজ। যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড সরকারের পরামর্শে এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা শেষে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আগামী ২৮ মে পর্যন্ত সবধরনের পেশাদার ক্রিকেট স্থগিতের ঘোষণা দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডে (ইসিবি)। এরপরই বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফরও অনিশ্চিত হয়ে পড়ে। কারণ এই সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি খেলার কথা ছিল ইংল্যান্ডের মাটিতে। কারণ আয়ারল্যান্ডের মাঠ স্বল্পতা। কিন্তু সেটাও স্থগিত হয়েছে।

আগামী মে মাসে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। এই সফরের প্রথম ভাগে বেলফাস্টে বাংলাদেশ দলের তিন ওয়ানডে ম্যাচের সিরিজ শুরু হওয়ার কথা ১৪ মে। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষেই ইংল্যান্ডের মাটিতে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল টাইগারদের। তবে আপাতত এই দুই সিরিজই স্থগিত করা হয়েছে।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, 'ক্রিকেটার, কোচ, সমর্থক থেকে শুরু করে সবার ভালো-মন্দ দেখভালের দায়িত্ব আছে আমাদের। সামনের মাসগুলোতে নিরাপদ থাকার ওপর সবচেয়ে বেশি জোর দিতে হবে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে সময়মতো সিদ্ধান্ত নেব। এই সিরিজ নিয়ে সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতার জন্য আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে অনেক ধন্যবাদ। সময় হলে তাদের সঙ্গে কথা বলেই আমরা নতুন সূচি ঠিক করব।'

এদিকে মহামারী করোনার কারণে স্থবির হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গন। এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। এরইমধ্যে স্থগিত হয়ে গেছে বাংলাদেশের সবধরনের পেশাদার ক্রিকেট। এছাড়া বাংলাদেশ দলের তৃতীয় ধাপের পাকিস্তান সফর বাতিল করা হয়েছে। শুধু তাই না, ফুটবলসহ অন্যান্য খেলাও আপাতত স্থগিত রাখা হয়েছে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ