সোমবার , ২৩ মার্চ ২০২০ |

ধোনিকে বল করতে ভয় পান এই কিউই তারকা

দেশকাল স্পোর্টস ডেস্ক:   সোমবার , ২৩ মার্চ ২০২০

কত যে বোলারের রাতের ঘুম হারাম করেছেন, সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি নিজেও হয়তো সেটা জানেন না। মুখে না স্বীকার করলেও, ধোনির মুখোমুখি অনেকেই হয়তো হতে চান না। সেটাই অবশেষে স্বীকার করলেন কিউই পেস বোলার মিচেল ম্যাকলেনাহান

জাতীয় দলে খেলছেন সেই ২০১২ সাল থেকে। আইপিএলেও দেখা যায় নিউজিল্যান্ডের পেসার মিচেল ম্যাকলেনাহানকে। কিন্তু তিনি নিজেকে দুর্ভাগাই ভাবেন, মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে এখনো খেলা হয়নি ম্যাকলেনাহানের। পাঁচ বছর ধরে খেলছেন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। এই ম্যাকলেনাহান কিন্তু প্রচণ্ড সমীহ করেন ধোনিকে। রীতিমতো ভয়ই পান তাঁর বিপক্ষে বোলিং করতে।

বেশ অনেকবারই ধোনির মুখোমুখি হতে হয়েছে ম্যাকলেনাহানকে। ধোনি-ঝড়ের সামনেও পড়তে হয়েছে তাঁকে। ‘ভয়ংকর’ সে অভিজ্ঞতার কথাই এতদিন পর জানিয়েছেন তিনি।

করোনাভাইরাসের জের ধরে প্রায় সকল ক্রীড়াবিদই এখন গৃহবন্দী জীবনযাপন করছেন। একঘেয়েমি কাটাতে সেস ফ্যাব্রিগাসের মতো কেউ টিভি সিরিজ দেখে সময় পার করছেন। লিওনেল মেসি, জামাল ভূঁইয়া, মার্সেলো কিংবা সার্জিও রামোসের মতো কেউ কেউ আবার টয়লেট রোল জাগল করার খেলায় মেতেছেন। অ্যালিসন বেকার হাত ধোয়া নিয়ে প্রচারণায় নেমেছেন। নিজের প্রাসাদসম বাড়িতে পরিবার নিয়ে কোয়ারেন্টিনে আছেন রোনালদো, বাচ্চাদের শেখাচ্ছেন পরিচ্ছন্ন থাকার গুরুত্ব। এদিকে ম্যাকলেনাহান সময় কাটানোর জন্য বেছে নিয়েছেন টুইটারকে।

কিছুদিন আগে করাচি কিংসের হয়ে পাকিস্তান সুপার লিগ খেলতে গিয়েছিলেন এই পেসার। করোনার আক্রমণে সে টুর্নামেন্ট এখন স্থগিত। দেশে ফিরেই তাড়াতাড়ি ঢুকে পড়েছেন কোয়ারেন্টিনে। সেখানেই সময় কাটানোর জন্য টুইটারে নিজের অনুসারীদের সঙ্গে ‘প্রশ্নোত্তর’ খেলায় মেতেছেন ম্যাকলেনাহান। সেখানেই এক ভক্ত ধোনিকে নিয়ে প্রশ্ন ছুঁড়ে দেন কিউই তারকাকে।

ভক্তটি ছিলেন ভারতীয়। প্রশ্ন করেছিলেন, 'ধোনি সম্পর্কে কিছু বলুন।' জবাবে ম্যাকলেনাহান যা বলেছেন, তা যথেষ্ট হাস্যরসের জন্ম দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বোঝা গেল, ধোনি ব্যাটসম্যান হিসেবে ঠিক স্বস্তি দিতেন না এই কিউই তারকাকে। ভক্তের জবাবে ম্যাকলেনাহান বলেন, ‘ওকে বল না করতে না পারলেই খুশি হবো।’

গত বিশ্বকাপের পর ভারতের সাবেক এই অধিনায়ক এক রকম স্বেচ্ছাবসরেই আছেন। এবারের আইপিএলের মধ্য দিয়ে আবারও মাঠে নামবেন, এমনটা শোনা গেলেও করোনাভাইরাসের কারণে সে আইপিএলের আয়োজন নিয়েই শঙ্কা দেখা দিয়েছে। ফলে ধোনিকে আবার কবে মাঠে দেখা যাবে, কেউ জানে না। আর ধোনি যত দিন পর্যন্ত না মাঠে নামছেন, ম্যাকলেনাহানদের তো স্বস্তিই!

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ