সোমবার , ২৩ মার্চ ২০২০ |

কাঁচাবাজার ছাড়া ঢাকা দক্ষিণের সব মার্কেট বন্ধ

অনলাইন ডেস্ক   সোমবার , ২৩ মার্চ ২০২০

করোনাভাইরাসের কারণে দিনে দিনে কমছে ক্রেতার সংখ্যা। ভাইরাসের প্রকোপ মোকাবেলায় সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা সতর্কতামূলক পদক্ষেপ। এই অবস্থায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন ৬৫টি মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সিটি করপোরেশন মার্কেট ফেডারেশন। তবে এ ফেডারেশনের আওতাধীন ১৩টি কাঁচাবাজার খোলা থাকবে।

মঙ্গলবার রাত আটটা থেকে ৩১ মার্চ পর্যন্ত এসব মার্কেট বন্ধ থাকবে। সোমবার দুপুরে বঙ্গবাজার কমপ্লেক্সে সংগঠনটির এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, ফেডারেশনের অধীনে সিটি করপোরেশনের মোট ৭৮টি মার্কেট রয়েছে। এর মধ্যে কাঁচাবাজার ১৩টি। এসব মার্কেটে লক্ষাধিক মালিক এবং কর্মচারী রয়েছেন। মার্কেটগুলোতে দিনে ১৫ থেকে ২০ লাখ ক্রেতা কেনাকাটা করেন। গত কিছুদিন ধরে তাদের সবার মধ্যে করোনাভাইরাস নিয়ে আতঙ্ক কাজ করছে। তাই দোকান মালিক, শ্রমিক এবং ক্রেতাদের নিরাপত্তার বিষয়টি সামনে রেখে নিউমার্কেটসহ ৬৫টি মার্কেট বন্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বন্ধের সময় মার্কেটের নিরাপত্তাকর্মীরা নিজ নিজ দায়িত্ব পালন করবেন।

বৈঠকে সিটি করপোরেশন মার্কেট ফেডারেশনের সভাপতি জহির উদ্দিন বাবর, সাধারণ সম্পাদক নাজমুল হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ