মঙ্গলবার , ২৪ মার্চ ২০২০ |

বরিশালে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি ২ যুবক

নিজস্ব প্রতিবেদক   মঙ্গলবার , ২৪ মার্চ ২০২০

করোনাভাইরাসে আক্রান্তের সন্দেহে বরিশালে দুই যুবককে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করানো হয়েছে।

হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা যায়, সোমবার রাত ৮টার দিকে নগরীর ৮ নম্বর ওয়ার্ডের বাজার রোড এলাকার শাওন মিয়া (২৩) শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে করোনা সন্দেহে তাকে করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। রাত ৯টায় বানারীপাড়া উপজেলার তেতলা গ্রামের স্বপন হাওলাদার (২৭) জ্বর, গলাব্যথা ও কাশি নিয়ে জরুরি বিভাগে আসলে তাকেও করোনা সন্দেহে করোনা ইউনিটে ভর্তি করা হয়। স্বপন হাওলাদার গত কয়েক দিন ধরে অসুস্থ ছিলেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, করোনা সন্দেহে ভর্তি হওয়া দুই রোগীর সার্বিক তথ্য কেন্দ্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ১৯ ও ২১ মার্চ করোনা সন্দেহে আরও ২ রোগীকে করোনা ইউনিটে ভর্তি করা হলেও তারা আসলে করোনা আক্রান্ত ছিলেন না। হাসপাতালে ভর্তির দুদিন পরই দুজনকে ছাড়পত্র দেওয়া হয়।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনকে সহায়তা প্রদানের জন্য সেনা সদস্য মোতায়েনের জন্য চিঠি দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার থেকে বরিশালে সেনা মোতায়েন হবে বলে জানানো হয়েছে প্রশাসন থেকে। সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসন থেকে ওই পত্রের ছায়ালিপি গণমাধ্যম কর্মীদের সরবরাহ করা হয়।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ