মঙ্গলবার , ২৪ মার্চ ২০২০ |

সন্ধ্যা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক   মঙ্গলবার , ২৪ মার্চ ২০২০

করোনাভাইরাসের (কভিড-১৯) প্রাদুর্ভাব ঠেকাতে মঙ্গলবার সন্ধ্যা থেকে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বেলা সোয়া ২টায় রেল ভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ কথা জানান।

তবে পণ্য ও ডিজেল পরিবহনে ব্যবহৃত ট্রেন চলাচল করবে বলে তিনি জানান। এর আগে করোনা প্রাদুর্ভাব ঠেকাতে মঙ্গলবার বিকেল থেকে সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ ঘোষণা দিয়ে জানিয়েছে, পণ্যবাহী নৌযান চলাচল অব্যাহত থাকবে। এদিকে করোনা পরিস্থিতি মোকাবিলায় বৃহস্পতিবার থেকে সারা দেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তবে ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন- এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না বলেও সরকারের পক্ষ থেকে সতর্ক করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রেক্ষাপটে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের জন্য সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় পুলিশ ও হাসপাতাল ছাড়া সব ধরনের সরকারি সেবা বন্ধ থাকবে।

বাংলাদেশে সরকারি হিসাব অনুযায়ী এখন পর্যন্ত করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৩৩ জন। তাদের মধ্যে পাঁচজন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

 জাতীয় থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ