মঙ্গলবার , ২৪ মার্চ ২০২০ |

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে ৯ এপ্রিল পর্যন্ত

অনলাইন ডেস্ক   মঙ্গলবার , ২৪ মার্চ ২০২০

করোনাভাইরাস (কভিড-১৯) প্রাদুর্ভাবের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার। প্রাক-প্রাথমিক থেকে শুরু করে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সকল পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। আর এসময় শিক্ষার্থীদের অবশ্যই বাসায় থাকতে হবে। এর আগে করোনা ছড়িয়ে পড়া রোধ করতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দেশের সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছিল।

এদিকে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে গণপরিবহন, যাত্রীবাহী ট্রেন ও নৌযান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ট্রেন ও নৌযান চলাচল বন্ধ হচ্ছে মঙ্গলবার থেকে। আর বৃহস্পতিবার থেকে বন্ধ হবে বাসসহ সব ধরনের গণপরিবহন।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রেক্ষাপটে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের জন্য সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় পুলিশ ও হাসপাতাল ছাড়া সব ধরনের সরকারি সেবা বন্ধ থাকবে।

বাংলাদেশে সরকারি হিসাব অনুযায়ী এখন পর্যন্ত করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৩৩ জন। তাদের মধ্যে পাঁচজন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

 জাতীয় থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ