বুধবার , ০১ নভেম্বর ২০১৭

মাহবুবুল আলম, গাজীপুর প্রতিনিধি :
গাজীপুরে কলেজছাত্রকে খুনের দায়ে ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে।
বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১, এর বিচারক ফজলে এলাহী ভূইয়া এ আদেশ প্রদান করেন। মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলো, জেলার কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া ইউনিয়নের মুনসেফপুর গ্রামের মো. চান মিয়ার ছেলে সোহেল (৩৫), একই গ্রামের মিন্নত আলী দেওয়ানের ছেলে মো: আলামিন (৩৭) ও কফিল শেখের ছেলে জাকির (৩৭)।
নিহত কলেজ ছাত্র মো: আলমগীর হোসেন (২৫), নরসিংদী জেলার পলাশ থানার ঘোড়াশাল এলাকার চরপাড়া গ্রামের আব্দুল বারেকের ছেলে। সে কালীগঞ্জের তুমুলিয়া গ্রামে নানা বাড়িতে বসবাস করে স্থানীয় শ্রমিক কলেজে লেখাপড়া করত।
গাজীপুর আদালতের এপিপি মো. আতাউর রহমান জানান, আলমগীর নানাবাড়ির পাশের বাড়ির সিরাজুলের ছেলেকে প্রাইভেট পড়াত। বিষয়টি স্থানীয় কিছু বখাটে সহ্য করতে পারত না এবং তারা কয়েকবার আলমগীরকে হুমকি দেয়। আলমগীর সিরাজুলের বাড়িতে থাকা অবস্থায় গত ২০০২ সালের ৭ অক্টোবর রাত সাড়ে ১১ টার সময় আসামিরা ওই বাড়িতে গিয়ে আলমগীরকে মারধর ও ছোরা, ছেনি দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে চলে যায়। পরে স্থানীয়রা আলমগীরকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনার পরদিন নিহতের বাবা আব্দুল বারেক বাদী হয়ে ওই ৩ জনকে অভিযুক্ত করে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। রায় প্রদানকালে আসামী পক্ষের আইনজীবী এ্যাড. হুমায়ূন কবির ও আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। 

 আইন-শৃংখলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ