রবিবার , ০৫ নভেম্বর ২০১৭

মাশরাফির রংপুরের শুভ সূচনা

  রবিবার , ০৫ নভেম্বর ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএল টি-টোয়েন্টির পঞ্চম আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়ে দারুণ সূচনা করল মাশরাফি বিন মুর্তজার দল রংপুর রাইডার্স। আজ শনিবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে রাজশাহীর দেয়া ১৫৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মাশরাফি বাহিনী। দলের পক্ষে মোহাম্মদ মিথুন ৩৩ বল খেলে ৪৬ রান করেন। ২৩ বল খেলে ৩৯ রান করে অপরাজিত থাকেন রবি বোপারা। ১২ বল খেলে ২০ রান করে অপরাজিত থাকেন থিসারা পেরেরা। রাজশাহী কিংসের পক্ষে মেহেদী হাসান মিরাজ ১টি, জেমস ফ্র্যাঙ্কলিন ১টি, ফরহাদ রেজা ১টি ও কেজরিক উইলিয়ামস ১টি করে উইকেট নেন।
রংপুর রাইডার্স ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায়। মেহেদী হাসান মিরাজের বলে ফরহাদ রেজার হাতে ক্যাচ হন অ্যাডাম লিথ। এক বল খেলে শূন্য রান করেন তিনি। দলীয় ১৫ রানে ফরহাদ রেজার বলে এলবিডব্লিউ হন জনসন চার্লস। তার ব্যাট থেকে আসে ৯ রান। এরপর ৯০ রানের পার্টনারশিপ গড়েন মোহাম্মদ মিথুন ও শাহরিয়ার নাফিস। দলীয় ৯০ রানে লুক রাইটের দুর্দান্ত এক ক্যাচে সাজঘরে ফিরে যান মোহাম্মদ মিথুন। ৩৩ বল খেলে ৪৬ রান করেন তিনি। ইনিংসের ১৬তম ওভারে জেমস ফ্র্যাঙ্কলিনের বলে বোল্ড হন শাহরিয়ার নাফিস। তিনি করেন ৩৫ রান। তারপর রবি বোপারা ও থিসারা পেরেরা অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে রাজশাহী কিংস। দলের পক্ষে রনি তালুকদার ৪৭, ড্যারেন স্যামি ২৯, জেমস ফ্র্যাঙ্কলিন ২৬ ও মেহেদী হাসান মিরাজ ১৫ রান করেন। রংপুর রাইডার্সের পক্ষে মাশরাফি বিন মুর্তজা ১টি, সোহাগ গাজী ১টি, নাজমুল ইসলাম ২টি ও লাসিথ মালিঙ্গা ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
রাজশাহী কিংস ইনিংস:  ১৫৪/৮ (২০ ওভার)
 (লুকে রাইট ১১, মুমিনুল হক ৯, রনি তালুকদার, মুশফিকুর রহিম ১১, সমিত প্যাটেল ৩, জেমস ফ্র্যাঙ্কলিন ২৬*, ড্যারেন স্যামি ২৯, ফরহাদ রেজা ০, মেহেদী হাসান মিরাজ ১৫*; মাশরাফি বিন মুর্তজা ১/১৮, সোহাগ গাজী ১/২৫, নাজমুল ইসলাম ২/২০, রুবেল হোসেন ০/৪৩, লাসিথ মালিঙ্গা ২/৩৪, থিসারা পেরেরা ০/২৩, রবি বোপারা ০/৯)।

রংপুর রাইডার্স ইনিংস: ১৫৫/৪ (১৮.৫ ওভার)
(জনসন চার্লস ৯, অ্যাডাম লিথ ০, মোহাম্মদ মিথুন ৪৬, শাহরিয়ার নাফিস ৩৫, রবি বোপারা ৩৯*, থিসারা পেরেরা ২০*; মেহেদী হাসান মিরাজ ১/৩১, সমিত প্যাটেল ০/১৪, নিহাদুজ্জামান ০/২৩, ফরহাদ রেজা ১/৩০, কেজরিক উইলিয়ামস ১/৩০, জেমস ফ্র্যাঙ্কলিন ১/২৬)।

ফলাফল : ৬ উইকেটে জয়ী রংপুর রাইডার্স।

 খেলাধূলা থেকে আরোও সংবাদ

আর্কাইভ