মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ |

আহমদ শফীকে হত্যার অভিযোগে মামলা, মামুনুলসহ আসামি ৩৬

চট্টগ্রাম ব্যুরো   বৃহস্পতিবার , ১৭ ডিসেম্বর ২০২০

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগে হেফাজতের যুগ্ম-মহাসচিব মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের তৃতীয় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে’র আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। প্রয়াত আল্লামা আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মঈন উদ্দিন মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে তিনি বলেন, ‘আল্লামা শাহ আহমেদ শফী হুজুরকে হত্যার অভিযোগে মামুনুল হকসহ মোট ৩৬ জনকে আসামি করে মামলা করেছি।’ এ বিষয়ে বাদীর আইনজীবী আবু হানিফ বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছে।

উল্লেখ্য, দীর্ঘদিন বিভিন্ন শারীরিক জটিলতায় ভোগা আহমদ শফী গত ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর গত ১৪ নভেম্বর এক সংবাদ সম্মেলনে হেফাজতের তৎকালীন যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দিন রুহী দাবি করেন, আহমদ শফীকে ‘জামায়াত-শিবির পরিকল্পিতভাবে হত্যা করেছে’। এ বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত চান তিনি।

প্রসঙ্গত, আহমদ শফীর ছেলে আনাস মাদানীর ভূমিকা নিয়ে হেফাজতে তীব্র অসন্তোষ সৃষ্টি হলে তাকে সংগঠন থেকে সরিয়ে দেওয়া হয়। মৃত্যুর আগে নিজেও সরে দাঁড়ান আহমদ শফী। তার মৃত্যুর পর এই বিভক্তি সংগঠনে ভাঙনে রূপ নেয়। হেফাজতের সর্বশেষ কাউন্সিল শফীপন্থীরা বর্জন করে।

 নগর-মহানগর থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ