বুধবার , ০১ ডিসেম্বর ২০২১ |

পাথরঘাটায় ভোটগ্রহণ স্থগিত, কাউন্সিলর প্রার্থী আটক

চট্টগ্রাম ব্যুরো   বুধবার , ২৭ জানুয়ারী ২০২১

সংঘর্ষ ও উত্তেজনাকর পরিস্থিতির জেরে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৩৪ নম্বর ওয়ার্ডের পাথরঘাটা কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে এই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। সেই সঙ্গে নির্বাচনে সহিংসতার অভিযোগে একই ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাঈল হোসেন বালিকে আটক করেছে পুলিশ।

সকাল থেকে নগরীর পাহাড়তলী ও লালখানে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীদের সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় নগরীতে দুইজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। এর মধ্যে শুধু লালখান এলাকায় অন্তত ২১ জন আহত হয়েছেন।

বুধবার সকাল ৮টা থেকে চলছে ভোটগ্রহণ। চট্টগ্রাম সিটিতে ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন এবং নারী ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন। একজন মেয়রের পাশাপাশি নগরীর ৪১টি সাধারণ ওয়ার্ডের ৪১ জন সাধারণ কাউন্সিলর, ১৪ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচিত করবেন ভোটাররা। ভোটকেন্দ্রের সংখ্যা ৭৩৫টি এবং ভোটকক্ষ ৪ হাজার ৮৮৬টি।

গত ১৪ ডিসেম্বর ইসির সিনিয়র সচিব মো. আলমগীর চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোটের নতুন তারিখ ঘোষণা করেন। এর আগে গত ২৯ মার্চ এই ভোটের লক্ষ্যে গত ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফশিল ঘোষণা করেছিলো কমিশন। এর মধ্যে শুরু হয় বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ। ১২ দিন ধরে প্রার্থীদের প্রচার-প্রচারণার পর করোনা পরিস্থিতি বিবেচনায় ২১ মার্চ ভোটগ্রহণ স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

 নগর-মহানগর থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ