বৃহস্পতিবার , ০২ ডিসেম্বর ২০২১ |

সিইসি-চসিক মেয়রের বিরুদ্ধে কারচুপির মামলা

চট্টগ্রাম ব্যুরো   বুধবার , ২৪ ফেব্রুয়ারী ২০২১

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কারচুপির অভিযোগে আদালতে মামলা দায়ের করেছেন বিএনপির পরাজিত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

মামলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী, নির্বাচন কমিশন সচিব, রিটার্নিং কর্মকর্তা ও পরাজিত অপর পাঁচ মেয়র প্রার্থীকে বিবাদী করা হয়েছে।

মামলায় নির্বাচন বাতিল ও পুনঃনির্বাচনেরও আবেদন করা হয়েছে। বুধবার সকালে চট্টগ্রামের প্রথম যুগ্ম-জেলা জজ আদালতে এ মামলা দায়ের করা হয়।

মামলা দায়ের শেষে ডা. শাহাদাত হোসেন দেশ রূপান্তরকে বলেন, চসিক নির্বাচনে মোট ৪৮৮৫টি কেন্দ্রে ইভিএম-এ ভোট গ্রহণ করা হলেও মাত্র ২০টি কেন্দ্রে মেশিনে প্রিন্টেড ফলাফল দিয়েছে। বাকি ৪৬৬৫টি কেন্দ্রের হাতে লেখা ফলাফল প্রকাশ করেছে।

তিনি বলেন, ‘আমরা নির্বাচন কমিশনের কাছে সবগুলো কেন্দ্রের প্রিন্টেড ফলাফলের লিখিত আবেদন জানালেও তারা তা দিতে ব্যর্থ হয়েছে।’

ডা. শাহাদাত বলেন, নির্বাচন কমিশন ২৮টি কেন্দ্রে আমাকে শূন্য ভোট এবং ১৭৮টি কেন্দ্রে ১০টির কম ভোট দেখিয়েছে যা সম্পূর্ণ অবাস্তব ও ভোট জালিয়াতি জ্বলন্ত নমুনা। এসবের প্রতিকার চেয়ে আদালতে মামলা দায়ের করেছি।

মামলা দায়েরকালে ডা. শাহাদাত হোসেনের পক্ষে চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এনামুল হক, সাবেক সভাপতি দেলওয়ার হোসেন, বদরুল আনোয়ারসহ বিপুলসংখ্যক আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

 নগর-মহানগর থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ