বৃহস্পতিবার , ০২ ডিসেম্বর ২০২১ |

চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ৪

চট্টগ্রাম ব্যুরো   শনিবার , ১৭ এপ্রিল ২০২১

বেতন-ভাতা বৃদ্ধি ও কর্মঘণ্টা কমানোসহ বিভিন্ন দাবিতে আন্দোলনরত বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রের দেশীয় শ্রমিকদের ওপর পুলিশের গুলিতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ৮টার পর সংঘর্ষ ছড়িয়ে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতরা হলেন- আহমেদ রেজা (১৮), রনি (২২), শুভ (২৪) ও মো. রাহাত (২২)।

শ্রমিকরা জানান, বেতন-ভাতা বৃদ্ধি ও রমজান মাসে কর্মঘণ্টা কমানোসহ বেশকিছু দাবি নিয়ে তারা ১৩২০ মেগাওয়াটের কয়লা বিদ্যুৎকেন্দ্র ‘এসএস পাওয়ার প্ল্যান্টের’ মালিকপক্ষের সঙ্গে দেখা করতে গেলে দায়িত্বরত পুলিশ বাধা দেয়।

একপর্যায়ে সংঘর্ষ ছড়িয়ে পড়লে পুলিশ গুলি চালায়। এতে চার শ্রমিক নিহত হন। আহত হন বেশ কয়েকজন। আহতদের প্রায় সবাই গুলিবিদ্ধ। নিহতদের লাশ প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তবে আহত প্রায় সবাইকে চট্টগ্রামের হাসপাতালগুলোতে নেওয়া হয়েছে।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত ডা. কা‌নিজ ফা‌তেমা ও ডা. সওগত উল ফের‌দৌস সেখানে চারটি লাশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দীন তালুকদার বলেন, বাঁশখালীর সংঘর্ষের ঘটনায় ১২ থেকে ১৩ জনকে চমেক হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্যে তিন-চারজনের অবস্থা আশঙ্কাজনক।’ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, ‘সংঘর্ষে চার শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি। আমি ঘটনাস্থলে যাচ্ছি।’

 নগর-মহানগর থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ