শনিবার , ১৫ মে ২০২১ |

সাকিব-মোস্তাফিজকে রেখেই ওয়ানডের প্রাথমিক দল ঘোষণা

দেশকাল স্পোর্টস ডেস্ক:   রবিবার , ০২ মে ২০২১

বাংলাদেশ দল এখন সফর করছে শ্রীলঙ্কায়। দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ করে তারা চলে আসবে দেশে। এরপর শ্রীলঙ্কা আসবে বাংলাদেশে। সফরে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা। এই ওয়ানডে সিরিজের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আইপিএলের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে পারবেন না বলে তারা ছুটি নিয়েছিলেন বিসিবির কাছ থেকে। ছুটি নিয়ে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান এখন ভারতের মাটিতে আইপিএল খেলছেন।

তবে আইপিএলের পরপরই দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তাদের খেলার ব্যাপারে কোনো সমস্যা নেই বলে জানানো হয়েছে আগেই। সে কারণেই সেই সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলে রাখা হয়েছে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজের ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াডে দীর্ঘদিন পর ফেরানো হয়েছে ওপেনার ইমরুল কায়েসকে। সাকিব-ইমরুল ছাড়াও প্রাথমিক দলে ফিরেছেন মাহমুদউল্লাহ, সৌম সরকার, মোসাদ্দেক সৈকত, রুবেল হোসেন, সাইফুদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান।

সর্বশেষ নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ দেয়া হয়েছে ইয়াসির আলি রাব্বীকে। অভিষেক হওয়া ছাড়াই দল থেকে বাদ পড়লেন সম্ভাবনাময়ী এই তরুণ অলরাউন্ডার। নিউজিল্যান্ড সফরে দলে না থাকলেও এবার রাখা হয়েছে তাইজুল ইসলামকে। যথারীতি এই সিরিজেও দলে রাখা হয়নি সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।

রোববার থেকে শুরু হবে প্রাথমিক স্কোয়াডের অনুশীলন ক্যাম্প। ৫ তারিখ পর্যন্ত ক্যাম্প চলার পর ৬ তারিখ রেস্ট ডে। ৭ তারিখ থেকে ৯ তারিখ পর্যন্ত আবারও অনুশীলন ক্যাম্প। ১০ থেকে ১৭ তারিখ পর্যন্ত ক্রিকেটারদের ঈদের ছুটি। এরপর আবার শুরু হবে অনুশীলন ক্যাম্প।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দল

তামিম ইকবাল, নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ