বুধবার , ১৬ জুন e ২০২১ |

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের পরিবর্তে ১১ বিধিনিষেধ

অনলাইন ডেস্ক   মঙ্গলবার , ০৮ জুন e ২০২১

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে উল্লেখ করে দ্বিতীয় দফা চলমান লকডাউনের পরিবর্তে ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। সোমবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

এতে বলা হয়, চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধির মুখে গত ২৫ মে প্রথম দফায় সাত দিনের বিশেষ লকডাউন ঘোষাণা করা হয়। পরে লকডাউন আরেক দফা বৃদ্ধি করে সোমবার মধ্য রাত পর্যন্ত চলমান আছে। টানা ১৪ দিনের লকডাউনে করোনা সংক্রমণের হার নিম্নগামী হওয়ায় ৮ জুন মঙ্গলবার থেকে আগামী ১৬ জুন পর্যন্ত লকডাউন শিথিল করে ১১টি বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত হয়।

বিধিনিষেধের মধ্যে উল্লেখযোগ্য হলো, দোকান স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। একই সময় পর্যন্ত কৃষি ও নির্মাণ শ্রমিকরা কাজ করতে পাবেন। আন্তজেলা রুটে বাস চলাচল করবে না। রিকশায় একজন যাত্রী ও অটোরিকশায় দুজন যাত্রী পরিবহন করা যাবে। সবধরণের জনসমাবেশসহ সব সাপ্তাহিক হাট-বাজার বন্ধ থাকবে।

চাঁপাইনবাবগঞ্জের আম বাণিজ্য প্রসঙ্গে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে আম কেনা-বেচা ও পরিবহন চালু থাকবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। এর আগে চাঁপাইনবাবগঞ্জ করোনা প্রতিরোধ কমিটির সভা ও ডিজিটাল প্ল্যাটফর্মে চাঁপাইনবাবগঞ্জের জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ