বুধবার , ১৬ জুন e ২০২১ |

রামেক করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক   বুধবার , ০৯ জুন e ২০২১

করোনায় মৃত ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে [ফাইল ছবি]

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও আটজনের মৃত্যু হয়েছে। মৃতদের চারজন করোনা পজিটিভ ছিলেন, বাকীদের করোনার উপসর্গ ছিল। মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন বাসিন্দা রয়েছেন। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত তারা মারা যান। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১ জুন থেকে ৮ জুন সকাল পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৮০ জন। এর মধ্যে ৪৫ জনের করোনা পজিটিভ এবং বাকিদের উপসর্গ ছিল। মৃতের সংখ্যা ১ জুন-৭, ২ জুন ৭, ৩ জুন ৯, ৪ জুন ১৬, ৫ জুন ৮, ৬ জুন ৬, ৭ জুন ১১, ৮ জুন ৮ ও ৯ জনু ৮ জন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, বুধবার সকাল পর্যন্ত এ হাসপাতালে ভর্তি রয়েছেন ২৭৭ জন। এর মধ্যে আইসিউতে ১৭ জন। রাজশাহীর ১৩৯, চাঁপাইয়ের ১০২, নওগাঁ ১৩, নাটোর ১৭, পাবনা ৩, কুষ্টিয়া ৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন আরও ৩৫ জন। এর মধ্যে রাজশাহীর ১৭, চাঁপাইনবাবগঞ্জের ৯, নওগাঁর ৩, নাটোরের ৪ ও মেহেরপুরের ১ জন।

এদিকে করোনার ‘নতুন হটস্পট’ রাজশাহীতে সামান্য কমেছে সংক্রমণের হার। মঙ্গলবার (৮ জুন) দুইটি ল্যাবে রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯৯ জনের করোনা পজিটিভ এসেছে। রাতে রাজশাহী মেডিকেল কলেজ এবং হাসপাতাল দুইটি পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ফলাফলে দেখা যায়, আগের দিনের চেয়ে ৪ দশমিক ৪৫ শতাংশ কমে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪০ দশমিক ৬২ শতাংশ। যা আগের দিন সোমবার ছিল ৪৫ দশমিক ০৭ শতাংশ। এর আগে এ জেলায় শনাক্তের হার ছিল গত বৃহস্পতিবার ৪২ দশমিক ২৮ শতাংশ, শুক্রবার ৪৯ দশমিক ৪৩ শতাংশ, শনিবার ৫০ দশমিক ২৭ শতাংশ এবং রোববার ৪১ দশমিক ২৯ শতাংশ।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মঙ্গলবার দুই ল্যাবে ৫৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করে ১৯৯ জনের পজিটিভ আসে।

এছাড়াও নওগাঁর ৭১ নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। আর চাঁপাইনবাবগঞ্জের দুইটি নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ এসেছে।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ