বুধবার , ২৮ July ২০২১ |

স্পেন ৫: ৩ ক্রোয়েশিয়া

আট গোলের রোমাঞ্চ জিতে শেষ আটে স্পেন

দেশকাল স্পোর্টস ডেস্ক:   মঙ্গলবার , ২৯ জুন e ২০২১

মিকেল ওইয়ারসাবালের (ডানে) গোলে ৫–৩ গোলে এগিয়ে যাওয়ার পর স্প্যানিশদের উদ্‌যাপন। ছবি: রয়টার্স

১৬ দিন আগে এই মাঠেই ফুটবল বিশ্বের হৃদস্পন্দন থেমে গিয়েছিল কিছু সময়ের জন্য। কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে অচেতন হয়ে পড়া ক্রিস্টিয়ান এরিকসেনের জন্য প্রার্থনায় বসেছিলেন বিশ্বজুড়ে ফুটবল–ভক্তরা। সেই পারকেন স্টেডিয়ামই আজ রোমাঞ্চকর এক ফুটবল ম্যাচ উপহার দিল। অতিরিক্ত সময়ে গড়ানো যে ম্যাচে ক্রোয়েশিয়াকে ৫–৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্পেন। যেখানে ফ্রান্স অথবা সুইজারল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পাবে স্প্যানিশরা।

ম্যাচের প্রথম গোলটি খেয়েছিল স্প্যানিশরাই। সেটিও কী হাস্যকরভাবে। দলটির মিডফিল্ডার পেদ্রি মাঝমাঠ থেকে ব্যাকপাস দিয়েছিলেন গোলরক্ষক উনাই সিমনকে। বলটাকে ধরতে গিয়ে হাস্যকার কাণ্ডই না করলেন সিমন। বল তাঁর পায়ে লেগে চলে গেল জালে। এবারের ইউরোতে নবম আত্মঘাতী গোল এটি।

৩৮ মিনিটে পাবলো সারাবিয়ার গোলে সমতায় ফেরে স্পেন। ৫৭ মিনিটে সেজার আজপিলেকেতা ও ৭৭ মিনিটে ফেরান তোরেসের গোলে ৩–১ গোলে এগিয়ে যায় তিনবারের চ্যাম্পিয়নরা। কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে ৮৫ মিনিটে বদলি খেলোয়াড় মিসলাভ ওরসিচের গোলে ব্যবধান কমায় ক্রোয়েশিয়া। নাটক তখনো বাকি ছিল। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সমতা ফেরায় ক্রোয়াটরা। ওরসিচের ক্রস থেকে মারিও পাসালিচ হেডে গোল করে ম্যাচকে নিয়ে যান অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধেই আলভারো মোরাতা ও মিকেল ওইয়ারসাবালের গোল তিনবারের চ্যাম্পিয়নদের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে দেয়।

 সম্পাদকীয় থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ