মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ |

মুজারাবানির দ্বিতীয় শিকার শান্ত, বিপদে বাংলাদেশ

দেশকাল স্পোর্টস ডেস্ক:   বুধবার , ০৭ July ২০২১

ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। ব্লেসিং মুজারাবানির করা ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলেই শূন্য হাতে সাজঘরে ফেরেন ওপেনার সাইফ হাসান। এরপর নাজমুল হোসেন শান্তকে (২) নিজের দ্বিতীয় শিকার বানান এই জিম্বাবুয়েন পেসার।

চোটের কারণে নিয়মিত ওপেনার তামিম ইকবাল না থাকায় টাইগারদের ইনিংস শুরু করেন সাইফ ও সাদমান ইসলাম। এ নিয়ে ৫ টেস্টের ৮ ইনিংসের তিনটিতে ডাক মারলেন সাইফ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬.৩ ওভারে এক উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯ রান জমা করেছে সফরকারীরা। ব্যাটিংয়ে আছেন সাদমান (২) ও অধিনায়ক মুমিনুল হক (০)।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সফরকারী বাংলাদেশ। এই টেস্টে সফরকারীদের দলে নেই তামিম ইকবাল। হাঁটুতে চোট পেয়েছেন টাইগার ওপেনার। চোট নিয়ে জিম্বাবুয়ে সফরে যান তিনি। তবে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করেও একাদশে পাওয়া যায়নি তামিমকে।

তবে এক বছরের বেশি সময় পর টেস্ট খেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই অলরাউন্ডারকে সাদা পোশাকের ক্রিকেটে সর্বশেষ দেখা গিয়েছিল ২০২০ সালের ফেব্রুয়ারিতে।

অন্যদিকে এই টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হচ্ছে জিম্বাবুয়ের তাকুদজওয়ানাশে কাইতানো ও ডিয়ন মায়ার্সের। তবে স্বাগতিকদের দলে নেই দুই অভিজ্ঞ তারকা ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস। বায়ো-বাবল ভেঙে পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ায় তাদেরকে বাদ দেওয়া হয়েছে।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুউদল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাবা, রয় কাইয়া, তাকুদজওয়ানাশে কাইতানো, টিমিসেন মারুমা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড এনগারাভা, ভিক্তটর নুয়াচি, মিল্টন শাম্বা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ