বুধবার , ২৮ July ২০২১ |

পৃথিবীর ‘সব ব্যথা’ এখন ইংলিশদের

দেশকাল স্পোর্টস ডেস্ক:   সোমবার , ১২ July ২০২১

ইউরোর ফাইনালে ইতালির বিপক্ষে হেরে যাওয়ার ঘটনাকে ‘অবিশ্বাস্য ব্যথার’ সঙ্গে তুলনা করেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। হ্যারি কেইন বলেছেন, পৃথিবীতে এর চেয়ে কষ্টের আর কিছু নেই।

রবিবার রাতে ১২০ মিনিটের খেলা ১-১ থাকায় ম্যাচটি পেনাল্টি শুটআউটে গড়ায়। ম্যাচ শেষে সাউথগেট বিবিসিকে বলেন, ‘আমরা সবাই একসঙ্গে। দেশকে এরা দারুণ কিছু মুহূর্ত দিয়েছে। এভাবে হেরে যাওয়া অবিশ্বাস্য একটা ব্যথায় ভোগাচ্ছে।’

অধিনায়ক হ্যারি কেইন আরেক ধাপ এগিয়ে বলেছেন, ‘ক্যারিয়ারের বাকিটা সময় এই কষ্ট থেকে যাবে।’ তবে সব কিছুর জন্য তিনি গর্বিত, ‘যা অর্জন করেছি তার জন্য আমাদের গর্বিত হওয়া উচিত।’ ‘আমাদের আর কিছু করার ছিল না। পেনাল্টিতে হেরে যাওয়া পৃথিবীর সবচেয়ে দুঃখের বিষয়। এই রাত আমাদের ছিল না।’

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রবিবার বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচে ১(৩) : ১ (২)-এ জয় পায় রবার্তো মানচিনির দল। এর আগে দলটি ইউরো শিরোপা জিতেছিল ১৯৬৮ সালে।

প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যাওয়া ইংল্যান্ড ১-০ লিড ধরে রেখে বিরতিতে যায়। তবে দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে ইতালি। নির্ধারিত সময় ১-১ সমতায় শেষ হলে অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। সেখানেও সমতা থাকার পর টাইব্রেকারে নির্ধারণ হয় ম্যাচের ভাগ্য।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ