শনিবার , ২৩ অক্টোবর ২০২১ |

রিচার্লিসনের জোড়া গোলে সৌদিকে হারালো ব্রাজিল

দেশকাল স্পোর্টস ডেস্ক:   বুধবার , ২৮ July ২০২১

টোকিও অলিম্পিকের প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষে ড্র করলেও তৃতীয় ম্যাচে সৌদি আরবকে ৩-১ ব্যবধানে হারিয়েছে সাম্বার দেশ ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। জার্মানি বিপক্ষে হ্যাটট্রিকে পর আজও ২টি গোল করেন রিচার্লিসন।

সৌদি আরবের বিপক্ষে ৩-১ গোলে জয় পেলেও বেশ কষ্টই করতে হয়েছে ব্রাজিলকে। ৭৩ মিনিট পর্যন্ত ম্যাচে ছিল ১-১ গোলে সমতায়। পরে রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানের স্বস্তির জয় পেয়েছে তারা।

টোকিও অলিম্পিক ফুটবল থেকে এরই মধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে সৌদি আরবের। প্রথম দুটি ম্যাচই হেরেছে তারা। শেষ ম্যাচে ব্রাজিলকে হারাতে পারলেও লাভ হতো না। ৩ পয়েন্ট নিয়ে যাওয়া যাবে না নকআউট পর্বে।

ম্যাচের ১৪ মিনিটে প্রথম গোল করে ব্রাজিল। কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত একটি ক্রস নেন ক্লওদিনহো। সেটিকেই অসাধারণ হেডে সৌদি আরবের জালে জড়িয়ে দেন ম্যাথিউস চুনহা।

তবে গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্রাজিল। ম্যাচের ২৭তম মিনিটেই সেই গোল পরিশোধ করে দেয় সৌদি আরব। ব্রাজিলের ডিফেন্সিভ হাফ থেকে দারুণ এক ক্রস করেন সালমান আল ফারাজ। বক্সের মধ্যে সেই বল মাটিতে পড়ার আগেই দুর্দান্ত হেড নেন আবদুলেলাহ আল আমরি। মুহূর্তেই জড়িয়ে যায় ব্রাজিলের জালে।

এরপর দুই দলের আর কেউ গোল করতে না পারায় ১-১ গোলে সমতা নিয়েই বিরতিতে যায় ব্রাজিল এবং সৌদি আরব।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ