মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ |

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদেস্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত  আজ ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার ভয়াল দিন।২০০৫ সালের এই দিনে মৌলবাদী জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)একযোগে ৬৩ জেলায় ৪৩৪ স্থানে বোমা বিস্ফোরণ ঘটায়। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ ১৭ আগস্ট ২০২১ইং, মঙ্গলবারসকাল ১১টা হতে বেলা ১২টা পর্যন্ত ১ ঘন্টাব্যাপী গুলশান ২ নম্বর হতে গুলশান ১ নম্বরপর্যন্ত সিরিজ বোমা হামলাকারীদের বিচার ও জাতির পিতা হত্যার দন্ডপ্রাপ্ত পলাতকআসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক জনাব সুজিত রায় নন্দী। তিনি বলেন আগস্ট মাসেই ষড়যন্ত্রকারী ঘাতকচক্র বার বার হামলা করেছিলো। সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে স্বেচ্ছাসেবকলীগকে সজাগ থাকার আহবান জানান। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীস্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন বিএনপি জামাত জোট সরকারজঙ্গিবাদের উত্থান ঘটিয়ে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল।তারা বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করতে চেয়েছিল। জননেত্রী শেখ হাসিনারনেতৃত্বে যেকোনো মূল্যে দেশ থেকে জঙ্গি সন্ত্রাস নির্মুল করতে স্বেচ্ছাসেবক লীগজননেত্রী শেখ হাসিনার পাশে আছে এবং থাকবে।

সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনিবলেন সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের অঙ্গিকার। সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গি, সন্ত্রাসনির্মূলে স্বেচ্ছাসেবক লীগ যেকোনো ঝুঁকি নিতে প্রস্তুত। আজ সারাদেশে স্বেচ্ছাসেবকলীগ জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করছে। ১৭ আগস্টেসারাদেশে সিরিজ বোমা হামলার ঘটনায় জড়িত পলাতক জঙ্গি ও জাতির পিতার পলাতক খুনিদেরদেশে ফিরিয়ে এনে ফাঁসীর রায় কার্যকর করার দাবি জানান তিনি।

আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাকমিয়া। আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ও মহানগর উত্তরস্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী। বেলা ১ টায় মতিঝিল টি এন্ড টি কলোনীমাঠে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জঙ্গি বিরোধী মানববন্ধনে প্রধানঅতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ, বিশেষঅতিথি হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জননেতা একেএম আফজালুর রহমান বাবু।

সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুলহাসান রিপন ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক তারিক সাঈদ। আরও বক্তব্য রাখেন বিভিন্নথানা ওয়ার্ডের নেতৃবৃন্দ।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ