মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ |

অনলাইন ডেস্ক: দেশে উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকার বদ্ধ পরিকর। একই সাথে জনগণের তৃণমূল থেকে সর্বোচ্চ পর্যায়ে শান্তি বজায় রাখতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তাবাহকরা অবিরাম কাজ করে যাচ্ছে। কিন্তু এই শান্তি বিনষ্ট করতে, উন্নয়ন বাধাগ্রস্ত করতে মুখোশ পরে বিএনপি জামাত অনুপ্রবেশ করে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। এই ধারায় বন্দরনগরী ভৈরবের মতো জায়গা যেখানে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও বিসিবি বস নাজমুল হাসান পাপন’র একচ্ছত্র অধিপত্ত, সেখানে ধানের শীষের এক এজেন্ট নৌকা মার্কার সাইনবোর্ড লাগিয়ে বিভিন্ন কর্মকান্ড চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানাগেছে, বিএনপি, জামায়াতের দোসর ছাত্রদলের ক্যাডার ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদ দখল করে আছেন। রিয়াদ মিয়া উরফে মেহেদী রিয়াদ নামক ছাত্রদলের জ্বালাও পোড়াও রাজনীতির ক্যাডার, বর্তমানে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার হাজী আসমত কলেজ ছাত্রলীগের সভাপতি পদে ঘাপটি মেরে বসে আছে। আওয়ামী লীগের নেতৃস্থানীয় নেতাকর্মীদের পা চেটে, তেলবাজি করে সে আজ এই পদে বসেছে এমনকি আসন্ন উপজেলা ছাত্রলীগের সম্মেলনে সে সাধারণ সম্পাদক পদে প্রার্থীতাও ঘোষণা করেছে বলে জানাগেছে। উল্লেখ্য, রিয়াদ মিয়ার বাবা ভৈরব পৌর বিএনপির নব ঘোষিত আহবায়ক কমিটির গুরুত্বপূর্ণ সদস্য।

রিয়াদের মতো এমন ক্যাডার ছাত্রলীগে অনুপ্রবেশ করে দলের ঐতিহ্য, সম্মান এবং মর্যাদা কে কুলষিত করছে বলে অভিযোগ উঠেছে। ভৈরব উপজেলা ছাত্রলীগের এক শীর্ষস্থানীয় নেতা জানান “কোনো কর্মী এই ছাত্রলীগ নামধারী, বিএনপি জামাতের পিকেটিং ক্যাডার মেহেদী রিয়াদকে ছাত্রলীগের কোনো পোস্টে দেখতে চায়না। সে ভৈরব কসাইহাটি সিএনজি স্টেশন, নৌ-ঘাট ও জোয়ার নৌকা থেকে চাঁদাবাজি করে। এমন ছেলে যে কি-না ছাত্রদল থেকে ছাত্রলীগের এসে চাঁদাবাজি করে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করার দাবী জানান তিনি”।

মুক্তিযুদ্ধের চেতনায় অবিশ্বাসী, পাকিস্তানি দালাল বিএনপি জামাতের সাথে মেহেদী রিয়াদের ছবি অনেকের কাছেই রয়েছে। বিএনপি জামায়াত জোটের অন্যতম নেতা আন্দালিব রহমান পার্থ এবং ভৈরব উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ইমন হক এর মিছিলে তাদেরকে প্রটেকশন দিয়ে নিয়ে যাচ্ছে রিয়াদ সে ছবি অনেকেরই দেখা রয়েছে।

এছাড়া রিয়াদ মিয়া আওয়ামী লীগ বিরোধী আন্দোলনে ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং এর নেতৃত্ব দিয়েছে, ভৈরব পৌরসভার সাবেক মেয়র (বিএনপি মনোনীত) এবং বর্তমান পৌর বিএনপির আহবায়ক হাজী শাহিনের সাথে দলীয় এক অনুষ্ঠান শেষে মোনাজাতর ছবি, ভৈরব হাজী আসমত কলেজ ছাত্রদলের সভাপতি জাহিদুল ইসলাম (জনি) এর সাথে ছাত্রদলের এক অনুষ্ঠান আয়োজন করার অনুমতি আনার সময়ের ছবি এসব অনেকেরই চেনা জানা বিষয়।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ