মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ |

আগামী ইউপি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে: কবিতা খানম

অনলাইন ডেস্ক   মঙ্গলবার , ১৪ সেপ্টেম্বর ২০২১

আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। এছাড়া সারাদেশে তিনটি ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর সদর উপজেলা অডিটরিয়ামে ৪ উপজেলার স্মার্টকার্ড জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে কবিতা খানম একথা বলেন।

কবিতা খানম বলেন, ইউনিয়ন পর্যায়ে নির্বাচনগুলোতে অনেক সমস্যায় পড়তে হয়। তাই ইউনিয়ন পর্যায়ে নির্বাচনে আইন-শৃঙ্খলাবাহিনীসহ আমরা সবাই সতর্ক অবস্থানে থেকে কাজ করবো।

জাতীয় পরিচয়পত্র প্রসঙ্গে কবিতা খানম বলেন, ২০০৭ সাল থেকে স্মার্টকার্ডের যাত্রা শুরু হয়েছে। এই যাত্রার পর থেকেই ক্রমান্বয়ে স্মার্ট কার্ড জাতীয় পরিচয় পত্রে রূপান্তরিত হয়েছে। আর আমরা যে ধরণের স্মার্টকার্ড বাংলাদেশের নাগরিকদের মাঝে বিতরণ করছি সেই মান বজায় রেখে পৃথিবীর অনেক উন্নত দেশও স্মার্টকার্ড তৈরি করতে পারেনি। এ জন্য বিশ্বের অনেক দেশের কাছেই বাংলাদেশের স্মার্টকার্ড এখন অনন্য নজির। যা ডিজিটাল বাংলাদেশের অনেক বড় অর্জন।

এসময় স্মাটকার্ড জাতীয় পরিচয়পত্র নিতে এসে কেউ যেন কোন রকম হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের সজাগ থাকার আহ্বান জানান কবিতা খানম।

জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে নির্বাচন কমিশন সচিবালয়ের আইইডিএ-২য় পর্যায়ের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতী, নওগাঁর জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনসহ প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রানীনগর এই চার উপজেলার মোট ৭ লাখ ৯৫ হাজার ৪৭টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরনের লক্ষমাত্রা নিয়ে এই কার্যক্রম শুরু হলো। এর মধ্যে নিয়ামতপুর উপজেলার ১ লাখ ৭৫ হাজার ১টি, মান্দা উপজেলার ২ লাখ ৭৪ হাজার ৫৩টি, মহাদেবপুর উপজেলার ২ লাখ ১১ হাজার ৬৭২টি এবং রানীনগর উপজেলার ১ লাখ ৩৩ হাজার ৮৭১টি পরিচয়পত্র।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ