শনিবার , ২৩ অক্টোবর ২০২১ |

স্টাফ রিপোর্টার:
সম্প্রতি এফবিসিসিআই’র নবনির্বাচিত প্রেসিডেন্ট মোঃ জসিম উদ্দিনের সাথে বাংলাদেশে ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েট চাইন সহ বাংলাদেশ ভিয়েতনাম চেম্বারের প্রেসিডেন্ট সৈয়দ মোস্তাফিজুর রহমান ও অন্যান্য নেতৃবৃন্দের সাথে সৌজন্য বৈঠকে অনুষ্ঠিত হয়। 
বৈঠকে বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এছাড়াও দুই দেশের মধ্যে সরাসরি ফ্লাইট শুরু, বাণিজ্য উন্নয়নের জন্য ওপেন হেল্প ডেস্ক এবং ব্যবসায়িক উদ্বেগ, মানব ও প্রযুক্তি ভাগাভাগি, বাংলাদেশ থেকে ভিয়েতনামে রপ্তানির পরিমাণ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়। উল্লেখ্য বর্তমানে আমদানির পরিমাণ দুই দেশের মধ্যে রপ্তানির পরিমাণের চেয়ে অনেক বেশি।
বাংলাদেশ ভিয়েতনাম চেম্বারের সভাপতি এস এম রহমান বর্তমান আমদানি ও রপ্তানি পণ্য এবং সরবরাহ এবং শুল্ক ছাড়পত্রের সমস্যা সংক্রান্ত বিষয় নিয়ে মতামত প্রকাশ করেন।
বাংলাদেশ ভিয়েতনাম চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মনজুর কাদের (অবসরপ্রাপ্ত), পরিচালক জনাব আব্দুস সোবহান, পরিচালক জনাব অনিক রাশেদ খান, পরিচালক মুহাম্মদ গোলাম মুস্তফা এবং এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি জনাব মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি মোঃ হাবিব উল্লাহ ডন, সহ-সভাপতি মোঃ আমিনুল হক শামীম প্রমুখ নেতৃবৃন্দ উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন।

 অর্থ-বাণিজ্য থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ