শনিবার , ২৩ অক্টোবর ২০২১ |

স্টাফ রিপোর্টার:
উন্নত এবং আন্তর্জাতিক পর্যায়ের সেরা খেলাধুলার অন্যতম হচ্ছে গলফ। উন্নত রুচিবোধের এই খেলাকে ডিপ্লোম্যাট এবং কর্পোরেট ব্যবসায়ীদের পছন্দের ক্রীড়াও বলা হয়ে থাকে। বাংলাদেশে এই খেলার শীর্ষ দুটি সংগঠন টাইগার গলফ ক্লাব (টিজিসি) এবং ঢাকা ডিপ্লোম্যাটিক গলফ অ্যাসোসিয়েশনের (ডিডিজিএ)। সাধারণত টাইগার গলফ ক্লাব (টিজিসি) এর সদস্যবৃন্দের মধ্যে রয়েছেন ডিপ্লোম্যাট, উদ্যোক্তা-ব্যবসায়ী এবং অন্যান্য শীর্ষ পর্যায়ের ব্যাক্তিবর্গ যাদের সমন্বয়ে এই সংগঠনটির কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। অন্যদিকে ঢাকা ডিপ্লোম্যাটিক গলফ অ্যাসোসিয়েশনের (ডিডিজিএ) শুধু ডিপ্লোম্যাটদের নিয়ে গঠন করা এবং এর সদস্যবৃন্দও সবাই বাংলাদেশে অবস্থিত বিভিন্ন বিদেশী দূতাবাসের অন্তর্ভুক্ত। তবে দুটো সংগঠনের মধ্যে যথেষ্ট সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ যোগাযোগ রয়েছে।
টাইগার গলফ ক্লাব (টিজিসি) দেশের আর্থসামাজিক উন্নয়নে প্রত্যক্ষ-পরোক্ষভাবে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। বিশেষ করে খেলাধূলার অবসরে, গল্প কথায় এবং এ সংক্রান্ত সেমিনারে দেশে বিদেশী বিনিয়োগ, বাংলাদেশ সম্পর্কে ইতিবাচক ধারনা এবং সর্বোপরি আন্তরিকতাপূর্ণ পরিবেশে ডিপ্লোম্যাটদের বাংলাদেশের হিতকাঙ্খী করতে আন্তরিকভাবে টাইগার গলফ ক্লাবের বাংলাদেশী ব্যবসায়ী-উদ্যোক্তা পর্যায়ের সদস্যরা কাজ করে যাচ্ছেন। চলমান করোনা মহামারীকালীন সময়েও তাঁরা বিভিন্নভাবে বাংলাদেশের প্রতি সহায়ক কার্যক্রম পরিচালনা করেছেন যা দেশের অর্থনীতির জন্য ইতিবাচক ভূমিকা পালন করেছে।
সম্প্রতি এই দুই গলফ এসোসিয়েশনের নতুন পরিচালনা পর্ষদ গঠিত হয়েছে। এতে টাইগার গলফ ক্লাব (টিজিসি) এর নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জনাব জোয়াও তাবাজারা দে অলিভেইরা। টিজিসি এর বিকল্প সভাপতির দায়িত্ব পান বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত জনাব মোস্তফা ওসমান। অন্যদিকে টাইগার গলফ ক্লাব এর ভাইস প্রেসিডেন্ট মনোনীত হন ব্রিগে. জেনারেল (অবঃ) মনজুর কাদের এবং ফিন্যান্স ডিরেক্টর/ট্রেজারার মনোনীত হন নোভো কার্গো সার্ভিসেস লি: এর ম্যানেজিং ডিরেক্টর জনাব সৈয়দ মোস্তফিজুর রহমান। উল্লেখ্য ব্রিগে. জেনারেল (অবঃ) মনজুর কাদের এবং  সৈয়দ মোস্তফিজুর রহমান টাইগার গলফ ক্লাবের  প্রতিষ্ঠাকাল থেকেই বিশেষভাবে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন।
অন্যদিকে ঢাকা ডিপ্লোম্যাটিক গলফ অ্যাসোসিয়েশনের (ডিডিজিএ) এর নতুন প্রেসিডেন্টের দায়িত্ব পেয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার জনাব বিক্রম কুমার দোরাইস্বামী। রাজধানীর একটি ফাইভ স্টার হোটেলে আনুষ্ঠানিকভাবে দুই সংগঠনের নতুন এই নির্বাহী সদস্যদের দায়িত্ব গ্রহণ পর্ব অনুষ্ঠিত হয়।  
উক্ত অনুষ্ঠানে তাদের শুভেচ্ছা জানান টাইগার গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট ব্রিগে. জেনারেল (অবঃ) মনজুর কাদের। নতুন প্রেসিডেন্টদের বরণ করে নেওয়ার আগে কুর্মিটোলা গলফ ক্লাবে একটি প্রীতি গলফ টুর্নামেন্টের আয়োজন করা হয়। এ টুর্নামেন্টে অংশ নেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, দেশি-বিদেশি কর্পোরেট প্রতিষ্ঠানের হেডসহ আরও অনেকে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ