শনিবার , ২৩ অক্টোবর ২০২১ |

‘পরীক্ষা-নিরীক্ষা শেষ’ হলে বলা যাবে খালেদা জিয়ার অবস্থা

অনলাইন ডেস্ক   বুধবার , ১৩ অক্টোবর ২০২১

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বেশেষ শারীরিক অবস্থা জানা যাবে। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন মঙ্গলবার রাতে দেশ রূপান্তরকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘পরীক্ষা-নিরীক্ষা শেষ হলে বলা যাবে ম্যাডামের সর্বেশেষ শারীরিক অবস্থা। ভর্তি করার পর চিকিৎসকরা তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করছেন। তাকে হাসপাতালের দশম তলায় ২০৪ নম্বর কেবিনে রাখা হয়েছে’।

মঙ্গলবার বিকেলে খালেদা জিয়াকে হাসপাতালে করা হয় বলে এভার কেয়ার হাসপাতালের পরিচালক ডা. আরিফ মাহমুদ জানান। এর আগে খালেদা জিয়ার শরীরের তাপমাত্র বেড়ে গেলে তাকে পরীক্ষার জন্য বিকেলে হাসপাতালে নিয়ে আসা হয়।

তখন ডা, জাহিদ বলেন, এখানে হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড তার সব রিপোর্ট পর্যালোচনা করছেন। সিদ্ধান্ত হলে জানাব।

নিজের গাড়িতে খালেদা জিয়া হাসপাতালে পৌঁছানোর পর তাকে হুইল চেয়ারে করে নির্দিষ্ট কক্ষে নেওয়া হয়। সেখানে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তার সঙ্গে কথা বলেন। এর আগে দুপুরে বাসায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১১ এপ্রিল সাবেক এই প্রধানমন্ত্রীর করোনা শনাক্ত হয়। গত ২৭ এপ্রিল সিটি স্ক্যান করার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে ভর্তি হওয়ার ৫৪ দিন পর ১৯ জুন বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন। ইতোমধ্যে তিনি করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছেন।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে রিউমাটয়েড আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছেন। এসবের সঙ্গে যোগ হয়েছে করোনা পরবর্তী জটিলতা। এজন্য নিয়মিত বিরতিতে তার স্বাস্থ্য পরীক্ষা করাতে হয়।

 রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ