শনিবার , ২৩ অক্টোবর ২০২১ |

আয়ারল্যান্ডের ১৭৭ তাড়া করতে হবে বাংলাদেশকে

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ১৪ অক্টোবর ২০২১

টি–টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার এটাই শেষ সুযোগ। আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে অবশ্য ভালো চ্যালেঞ্জই নিতে হচ্ছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে আয়ারল্যান্ড যে ১৭৭ রান তুলেছে স্কোরবোর্ডে।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে বোলিংটা খুব ভালো হয়নি বাংলাদেশের। দুই পেসার মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম ছিলেন বেশ খরুচে। দুজনই ৪ ওভার করে বোলিং করে রান দিয়েছেন ৪০। খরুচে ছিলেন বাঁ হাতি স্পিনার নাসুম আহমেদও। একটি উইকেট পেলেও তিনি ৩ ওভারে দিয়েছেন ৩৩ রান। তাসকিন আহমেদ ৪ ওভারে ২৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। উইকেটের দিক দিয়ে দলের সফলতম বোলার তিনিই। তবে অফ স্পিনার শেখ মেহেদী উইকেট না পেলেও ৩ ওভারে দিয়েছেন ১৫ রান। আয়ারল্যান্ডের গ্যারেথ ডেলানি ছিলেন বেশ খড়্গহস্ত। তিনি মাত্র ৫০ বলে করেছেন ৮৮ রান। ডেলানির ইনিংসে ছিল ৩টি চার ও ৮টি ছক্কা।

আয়ারল্যান্ডের ইনিংসটা ডেলানিকে ঘিরেই আবর্তিত। তাঁকে যোগ্য সঙ্গ দিয়েছেন অ্যান্ড্রু বলবার্নি (২২ বলে ২৫) ও হ্যারি টেক্টর (২৩ বলে ২৩)। ওপেনার পল স্টার্লিং আয়ারল্যান্ডের ইনিংসে একটা ভালো শুরু এনে দিয়েছিলেন। ১৬ বলে ২২ করেছেন তিনি। এতে ছিল ৫টি বাউন্ডারি।

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড—এই তিনটি দেশের বিপক্ষে টানা তিনটি সিরিজ খেলেই টি–টোয়েন্টি বিশ্বকাপে নামবে বাংলাদেশ। সিরিজ তিনটি জিতলেও বাংলাদেশের বড় দুশ্চিন্তা ছিল ব্যাটিং। মাঝখানে ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে ব্যাটিংটা ভালো হলেও মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে আবার দুশ্চিন্তা হয়ে এসেছে ব্যাটিং।  আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটসম্যানরা বড় সংগ্রহ তাড়া করে সেই দুশ্চিন্তা কমাতে পারেন কিনা—দেখার বিষয় এখন এটিই।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ