বৃহস্পতিবার , ০২ ডিসেম্বর ২০২১ |

উখিয়ার ৫ ইউনিয়নে ৩৯২ প্রার্থীর মনোনয়ন জমা

অনলাইন ডেস্ক   সোমবার , ১৮ অক্টোবর ২০২১

কক্সবাজারেরউখিয়ার ৫টি ইউনিয়নে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সারাদিন মনোনয়ন পত্র জমাদিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ওস্বতন্ত্র প্রার্থীরা।

উখিয়ারাজাপালং ইউনিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয়প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবিরচৌধুরীর পক্ষে মনোনয়ন প্রত্র জমা দিয়ে সাংবাদিকদের বলেন, কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের গরীব দুখী মেহনতী মানুষের বন্ধু এবংগণমানুষের প্রিয় নেতা সাবেক সংসদ সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রভাবশালীসদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি আগামী ১১ নভেম্বর উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে সুস্থও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে তিনি জানান।

রবিবার(১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত ৩৯২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।মনোনয়ন পত্র জমাদানের শেষদিনে চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিতমহিলা সদস্য পদে ৫৭ জন ও সাধারণ সদস্য পদে ২৯৯ জন প্রার্থী স্ব স্ব রিটার্নিংঅফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। উখিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রেজানা যায় উপজেলার ৫ ইউনিয়নের রাজাপালং ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৬২ জন। জালিয়া পালংইউপিতে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে১৪ জন ও সাধারণ সদস্য পদে ৫১ জন।

রত্নাপালংইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জনও সাধারণ সদস্য পদে ৪৭ জন। হলদিয়া পালং ইউপিতে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৭১ জন। পালংখালীইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩জন ও সাধারণ সদস্য পদে ৬৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

ঘোষিততফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭অক্টোবর। মনোনয়নপত্র যাছাই বাছাই ২০ অক্টোবর। যাছাই বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধেআপিল ২১ থেকে ২৩ অক্টোবর। আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতাপ্রত্যাহারের শেষ তারিখ ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বরসারাদেশে দ্বিতীয় ধাপে ৮৪৮ টি ইউনিয়ন পরিষদের সাথে উখিয়ার ৫ ইউপিতে ভোটগ্রহণঅনুষ্ঠিত হবে।

উখিয়াউপজেলা নির্বাচন অফিসার মোঃ ইরফান উদ্দীন বলেন, আগামী ১১ নভেম্বরদ্বিতীয় ধাপে সারাদেশের সাথে উখিয়ার ৫টি ইউপিতে সুস্থ ও নিরপেক্ষ নির্বাচনঅনুষ্ঠিত হবে। যদি কোথাও কেউ কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার চেষ্টা করে তারদেরবিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ