বৃহস্পতিবার , ০২ ডিসেম্বর ২০২১ |

লিটনসরকার বাদল, দাউদকান্দি

কুমিল্লাজেলার (হোমনা-মেঘনা) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসাবে  এএসপি স্পিনা রানী প্রামাণিক যোগদানের পর থেকেএই অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি দক্ষ হাতে সামাল দিচ্ছেন, রাত-বিরাতে মানুষের কল্যাণে কাজ করছেন পুলিশের এই কর্মকর্তা। মেঘনা থানার  বেশিরভাগ ইউনিয়ন নদী বেষ্টিত হওয়ায় আগে চুরিডাকাতি হলেও তাঁর যোগদানের পর থেকে চুরি ডাকাতি কমে এসেছে।

মানুষযখন তন্দ্রাঘোরে আচ্ছন্ন থাকে তখন তিনি দায়িত্ব পালনে ছুটে চলেন সঙ্গীয় ফোর্সনিয়ে। তিনি যোগদানের পর থেকে মানুষ এখন শান্তিতে ঘুমাতে পারছেন নিজগৃহে, কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পেলেই তাৎক্ষণিক ছুটে চলেন ঘটনাস্থলে।রেসপনসেবিলিটিরদিক দিয়েও তিনি দায়িত্বশীল, জনসেবায় তিনি অতুলনীয় ভূমিকারাখছেন। বিরোধ মীমাংসা নিস্পত্তিতেও তিনি ইতিবাচক প্রসংশনীয় ভূমিকা রাখছেন।

তাঁরকাছে প্রান্তীক জনগোষ্ঠীর কেউ পুলিশী সেবার জন্য গেলে তিনি খুব আন্তরিকভাবে তাসমাধান করার চেষ্টা করেন।মেঘনা তিতাস উপজেলায় মাদক নির্মূলে তিনি জিরো টলারেন্সনীতিতে কাজ করছেন। হোমনা-মেঘনায় মাদককারবারীদেরকে তিনি গ্রেফতার করে জেলহাজতেপ্রেরণ করেছেন।

তাঁরসাফ কথা - এই দুই থানায় মাদকের থাবা থেকে মুক্তি করতে যা যা পদক্ষেপ নিতে হয় তাইকরবেন। তাঁর নির্দেশে মাদক নির্মূলে কাজ করছেন এই দুই থানার পুলিশ কর্তারা। নারীনির্যাতন বন্ধে তিনি সোচ্চার রয়েছেন। কোথাও কোনো নারী নির্যাতিতার খবর শুনলেই তিনিতৎক্ষনাৎ ছুটে চলেন। ভিকটিম সাপোর্ট ও নারী নিরাপত্তার বিষয়টি নিয়ে তিনি কাজ করে এলাকারসাধারণ মানুষের প্রসংশা কুড়িয়েছেন। নারী সেবায় তিনি অনন্য ভূমিকা রাখায় নির্যাতিতও অসহায় নারীদের এক ভরসার ঠিকানা হয়েছেন।ফৌজধারী অপরাধ প্রবণতা কমাতে ওসহিংসতারোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে তিনি কঠোর অবস্থানে আছেন।

 

এএসপিস্পিনা রানী প্রামাণিক বলেন, কুমিল্লা জেলা পুলিশ সুপারফারুক আহমেদ বিপিএম (বার) স্যারের নির্দেশনায় আমরা জনগণের জানমালের নিরাপত্তায় কাজকরে যাচ্ছি। আইন সবার জন্য সমান। তাই আইনের সেবা প্রত্যাশী সবার জন্যই থানাউন্মুক্ত হবে। দিন যতই যাচ্ছে জনগণ ও পুলিশের সম্পর্কে উন্নতি হচ্ছে।সাধারণ জনগণথানার ওসিকে চেনেন, এএসপিকে নয়। তাই থানার ওসিদেরজনবান্ধব হতে হবে। তিনি আরও বলেন,অপরাধীর আলাদা কোনোপরিচয় থাকতে পারে না। অপরাধীর পরিচয় অপরাধী। সমাজ ও দেশের শত্রু তারা। তাইঅপরাধীদের কোনো দল-মত থাকতে নেই।

 সারা বাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ