সোমবার , ২৪ জানুয়ারী ২০২২ |

নিজস্ব সংবাদদাতা:
জেলা ও দায়রা জজ, চট্টগ্রাম মো. ইসমাইল হোসেন বলেছেন, গাঙ্গেয় বদ্বীপে একটি মিশ্র জনগোষ্ঠী যখন সাম্রাজ্যবাদী ও উপনিবেশবাদীদের চরম শোষণ ও বঞ্চনার শিকার, স্বাধীনতা ও মুক্তিকামী সাড়ে সাত কোটি মানুষের সকল প্রচেষ্টা, আন্দোলন ও বিদ্রোহ একের পর এক ব্যর্থ, ঠিক তখনি বাঙালি জাতিসত্তার প্রতিষ্ঠাতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ও বেড়ে ওঠা। যার অকুতোভয় নেতৃত্ব, আকাশসম ব্যক্তিত্ব, মেধা ও দক্ষতা সমস্ত জাতিকে একসূত্রে গেঁথে স্বাধীনতার লাল সূর্যকে ছিনিয়ে আনার জন্য উদ্বুদ্ধ করেছিল। সেই মহানায়ক এবং মহাবীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা, চেতনা, স্বপ্নকে আমাদের মননে ও অন্তরে আমরা সযত্নে লালন করি। বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন তারই একটি ছোট বহিঃপ্রকাশ।
আজ বুধবার জেলা ও দায়রা জজ আদালতের উদ্যোগে আদালত প্রাঙণে জাতির জনক ও মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা ও দায়রা জজ, মোঃ ইসমাইল হোসেন আরও বলেন, বঙ্গবন্ধু যেমন আমাদেরকে একটি দেশ, একটি পতাকা, একটি সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন, ঠিক একইভাবে তার সুযোগ্য কন্যা মানবতার মা ও বিশ্বে উন্নয়নের রোল মডেল জননেত্রী শেখ হাসিনা তার সুযোগ্য নেতৃত্ব, নিষ্ঠা, অদম্য প্রচেষ্টা দ্বার া দেশকে উন্নত থেকে উন্নততর পর্যায়ে নিয়ে যাচ্ছেন। আজ আমাদের মাথাপিছুআয় ২,১০০ ডলারছাড়িয়েগিয়েছে, জি,ডি,পির আকার ৩২৫ বিলিয়ন ডলার, গড়আয়ু ৭৩ বৎসর, শিশুমৃত্যু ৩০ ভাগের নিচে এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষিতের হার ৭৪%।
তিনি বলেন, চট্টগ্রামের বিচার বিভাগীয় কর্মকর্তাবৃন্দ ম্যুরাল স্থাপনের মাধ্যমে জাতির জনকের প্রতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতার একটি নিদর্শন প্রকাশ করলেন। আমার জানা মতে বাংলাদেশে এই প্রথম জেলা জজ আদালতে এত বিশাল আকৃতির (১২ ফুট x ৮ফুট) বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপিত হলো। এসময় তিনি দেশের সকল জেলা জজ, সি,জি,এম, এবং সি,এম,এম, এর কাছে উদাত্ত আহবান জানান তারা যেন জাতির জনকের প্রতি শ্রদ্ধার বহিঃপ্রকাশ স্বরূপ এইরূপ একটি করে ম্যুরাল প্রতিটি আদালত প্রাঙণে স্থাপন করেন।
তিনি আরও উল্লেখ করেন এই ম্যুরাল তৈরি করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক কাজল দেবনাথ। সার্বিক সহযোগীতা করেন শেখ ছামিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ১ম আদালত, চট্টগ্রাম এবং মোঃ খাইরুল আমিন, যুগ জলা ও দায়রা জজ, ১ম আদালত, চট্টগ্রাম।
ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান,  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল—৫, চট্টগ্রাম এর বিচারক (জেলা জজ) মো. ওসমান গণি, অতিরিক্ত জেলা জজ মো. আবু হান্নান, যুগ্ম জেলা জজ মো. মোজাহিদুর রহমান, যুগ্ম জেলা জজ আবু সালেহ মো. নোমানসহ জেলা জজ , অতিরিক্ত জেলা জজ, যুগ্ম জেলা জজ ও বিভিন্ন পদ মযার্দার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 নগর-মহানগর থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ