বুধবার , ০১ ডিসেম্বর ২০২১ |

এশিয়ান আরচারির কম্পাউন্ড ইভেন্টে কোরিয়ানদের জয়জয়কার

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১

এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপের কম্পাউন্ড বিভাগের ৫ স্বর্ণের মধ্যে চারটিই জিতে নিয়েছেন দক্ষিণ কোরিয়ার আরচাররা। একটি জিতেছে ভারত। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বৃহস্পতিবার কম্পাউন্ড ডিভিশনের ৫টি ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টের ফাইনালে কোরিয়া ২৩৫-২২৯ স্কোরে ইরানকে, কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে কোরিয়া ২৩৬-২৩৫ স্কোরে কাজাখস্তানকে, কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে কোরিয়া ১৫৫-১৫৪ স্কোরে ভারতকে, কম্পাউন্ড মহিলা একক ইভেন্টের ফাইনালে ভারতের ভেন্নাম জয়োথি সুরেখা ১৪৬-১৪৫ স্কোরে কোরিয়ার ওহ ইউহিউনকে, কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টের ফাইনালে কোরিয়ার কিম জংহো ১৪৯-১৪৮ স্কোরে ভারতের ভার্মা অভিষেককে পরাজিত করে স্বর্ণ জিতেছেন।

আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশের দিয়া সিদ্দিকী ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ফাইনালে কোরিয়ার ‘রিও সু জং এবং ‘লি সিউংইউন এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ফাইনালে রুবেল ও দিয়া জিতলে এশিয়ান আরচারিতে নতুন ইতিহাস হবে বাংলাদেশের। তবে হারলেও রৌপ্য জয়ের মধ্যে দিয়ে ইতিহাস গড়া হবে। এখন পর্যন্ত এই আসরে বাংলাদেশের সেরা সাফল্য দুটি ব্রোঞ্জ পদক।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ