বৃহস্পতিবার , ০২ ডিসেম্বর ২০২১ |

হারের বৃত্তে আটকে থেকে সিরিজ হারালো বাংলাদেশ

দেশকাল স্পোর্টস ডেস্ক:   শনিবার , ২০ নভেম্বর ২০২১

বাংলাদেশের বিপক্ষে তিন টি-টোয়েন্টিতে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিল পাকিস্তান। সিরিজের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে হেরেছে টাইগাররা। বাংলাদেশের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ১১ বল হাতে রেখে ২ উইকেটে ১০৯ রান করে পাকিস্তান। এর আগে টাইগাররা ১২০ বল ব্যাট করে ৫৭টি ডট দিয়ে ৭ উইকেটে করে ১০৮ রান। প্রথম ম্যাচে পাকিস্তান জেতে ৪ উইকেটে।

সামান্য পুঁজি নিয়ে এই ম্যাচে কোনো প্রতিরোধই গড়তে পারেনি বাংলাদেশ। সাফল্য বলতে কেবল মুস্তাফিজুর রহমানের উইকেট। দলীয় ১২ রানে বোল্ড হন বাবর আজম (১)। অধিনায়ককে হারালেও পরে আর কোনো বিপদ ঘটতে দেননি ওপেনার-উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান। ৭৮ বলে ৮৫ রানের জুটি গড়ে জয়টা হাতের মুঠোয় নিয়ে আসেন দুজনে। রিজওয়ানকে (৩৯) ফেরান আমিনুল ইসলাম বিপ্লব।

এর আগে ফখরকেও সাজঘরে ফেরাতে পারতেন তিনি। কিন্তু বাউন্ডারিতে ক্যাচ ছাড়েন সাইফ হাসান। পরে তার বলে রিজওয়ানের আরেকটি ক্যাচ ছাড়েন তাসকিন আহমেদ। পাকিস্তানের জয়ের বাকি কাজটা সারেন ফখর ও হায়দার আলী (৬*)। তার মধ্যে ফখর ৫১ বলে ২ চার ও ৩ ছয়ে করেছেন অপরাজিত ৫৭ রান। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

শনিবার মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। শাহীন শাহ আফ্রিদির করা ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন ওপেনার সাইফ। তিনি গোল্ডেন ডাক নিয়ে ফেরার পরের ওভারে মোহাম্মদ নাঈমকে ফেরান মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। ৮ বলে মাত্র ২ রান করেন বাংলাদেশি ওপেনার।

এরপর পাল্টা জবাব দিতে চেষ্টা করেন নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেন। তাদের ৪৬ রানের জুটি ভাঙেন স্পিনার শাদাব খান। ২১ বলে ২০ রানে ফেরেন আফিফ। প্রয়োজনের সময় আবারও ব্যর্থ অধিনায়ক মাহমুদউল্লাহর (১২) ব্যাট।

৩৪ বলে ৫ চারে দলীয় সর্বোচ্চ ৪০ রান করে শাদাবের দ্বিতীয় শিকার হন শান্ত। এরপর উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের ১৩ বলে ১১, মাহেদি হাসানের ৮ বলে ৩ এবং বিপ্লবের ১৬ বলে অপরাজিত ৮ রানের ‍সুবাদে কোনোভাবে শতরান পার করে বাংলাদেশ। তাসকিন অপরাজিত ছিলেন ২ রানে।

পাকিস্তানের হয়ে ৪ ওভার বল করে ২টি করে উইকেট নিয়েছেন আফ্রিদি ও শাদাব। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি হবে সোমবার (২২ নভেম্বর), মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে।

 খেলাধুলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ