বৃহস্পতিবার , ০২ মে ২০২৪

কুষ্টিয়া প্রতিনিধি:
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন বিআরবি গ্রæপ অব ইন্ডাস্ট্রিজ একদিনে প্রতিষ্ঠা লাভ করেনি। এই গ্রæপের যে ৭টি প্রতিষ্ঠান গড়ে উঠেছে তা দিনের পর দিন বছরের পর বছর অক্লান্ত পরিশ্রমের ফলেই প্রতিষ্ঠা লাভ করেছে। নিষ্ঠা ও সততা ছিল বলেই কাঙ্খিত লক্ষ্যে পৌছতে পেরেছেন মজিবর রহমান। গত মঙ্গলবার সন্ধ্যায় কুষ্টিয়ার দিশা অডিটোরিয়ামে বিআরবি গ্রæপের চেয়ারম্যান আলহাজ¦ মজিবর রহমান রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯ ও ২০২০-২১ করবর্ষে কুষ্টিয়ার সর্বোচ্চ আয়কর দাতা সম্মাননা পাওয়ায় কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে তাঁকে দেয়া সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে প্রধান অতিথি সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ এসব কথা বলেন।
কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি হাজী রবিউল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ কা ম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আসগর আলী, কুষ্টিয়া নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ এস এম মুস্তানজিত।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কুষ্টিয়া জজ কোর্টের এ্যাড. বাবু সুব্রত চক্রবর্তী। ইভিপি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ কুষ্টিয়া  শফিউল আজম, দি কুষ্টিয়া  চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক বাবু অজয় সুরেকা,  দি কুষ্টিয়া  চেম্বার অব কমার্সের পরিচালক   খন্দকার জিয়াদুল হক, কুষ্টিয়া সনো হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক শামসুল ওয়াসে।
প্রধান অতিথি’র বক্তব্যে আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ আরো বলেন আজ বাংলাদেশ স্বাধীন হয়েছিল বলেই মজিবর রহমানের মত শিল্পপতির জন্ম হয়েছে। আজ যদি বাংলাদেশ স্বাধীন না হতো, বাংলাদেশ যদি পরাধীন থাকত তাহলে হয়ত এই চেস্টা সফল হতনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছিলাম বলেই মজিবর রহমানের মত ব্যক্তিরা শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলার সুযোগ পেয়েছেন। এসময় দেশের সামগ্রিক উন্নয়ন অগ্রগতি বিষয়ে মাহবুবউল আলম হানিফ বলেন শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে। একারনেই দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। দেশে যদি রাজনৈতিক স্থিতিশীলতা না থাকে তাহলে সেই দেশ কখনোই উন্নতি লাভ করতে পারেনা। এসময় তিনি আলহাজ¦ মজিবর রহমানকে শিল্পপতিদের আইকন বলেও উল্লেখ করেন। 
সংবর্ধিত অতিথি বিআরবি গ্রæপের চেয়ারম্যান আলহাজ¦ মজিবর রহমান বলেন- আজ আমি রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম হয়েছি সেটা কুষ্টিয়াবাসীর জন্য। তিনি বলেন, প্রথম যেদিন ঢাকা যায়  সেদিন পকেটে মাত্র ৭০০ টাকা ছিল। ব্যবসা শুরু করেছিলাম সেদিন ব্যাংক থেকে মাত্র ৫ হাজার টাকা পেয়েছিলাম। একটা সিগারেট তিনবার খেয়েছি। শিশু ছেলেদের মুখে দুধ দিতে পারিনি। তিনি আরো বলেন, আজ ব্যাংক থেকে ৭ হাজার কোটি টাকা দিতে অনুমোদন হয়েছে। আমি নিই নাই। আমার টাকার দরকার নাই। সততা নিয়ে কাজ করলে পরিশ্রম করলে সফলতা আসবেই...। নিজের হেলিকপ্টারে চড়ে উপর থেকে কুষ্টিয়ার দিকে তাকালে বুকটা ভরে যায়। কুষ্টিয়াকে ঢাকার মতো লাগে। কুষ্টিয়ায় থেকে কুষ্টিয়াকে আরও উন্নত করতে চাই।
আলহাজ্ব মজিবর রহমান আরো বলেন- আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি কুষ্টিয়ার মানুষের কর্মসংস্থানের জন্য কিছু করার। আরো ইচ্ছে রয়েছে। যতদিন বেঁচে থাকব সেই চেষ্টা অব্যাহত থাকবে। কিন্তু কিছু মানুষ আমার সেই কর্মতৎপরতাকে থামিয়ে দিতে চাই। কেন তারা এমনটি করে তা আমি জানিনা। বক্তব্যের এক পর্যায়ে আজকের সফল শিল্পপতি হওয়ার পেছনের গল্প বলতে গিয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন। সাবলিল বক্তব্য উপস্থিত আমন্ত্রিত অতিথিদের হৃদয় ছুঁয়ে যায়। এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ সংবর্ধিত অতিথি আলহাজ¦ মজিবর রহমানকে সন্মাননা ক্রেস্ট তুলে দেন। 
সংবর্ধণা অনুষ্ঠানে আলহাজ¦ মজিবর রহমানের দুই ছেলে বি আর বি গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক পারভেজ রহমান, এম আর এস ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক সামসুর রহমান, কিয়াম মেটাল ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক মেজবার রহমান বাবুল, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুকউজ্জামান ও  শেখ হাসান  মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু ও মাযহারুল আলম সুমন, কুষ্টিয়া নাগরিক কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সেলিম তোহা, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ব্যারিস্টার গৌরব চাকী। কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, সুধী সমাজের প্রতিনিধি, চেম্বার অব কমার্সের সকল পরিচালক এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সার্বিক উপস্থাপনা করেন কুষ্টিয়ার সাংস্কৃতিক ব্যক্তিত্ব কনক চৌধুরী ও সুবর্না মাহমুদ।
উল্লেখ্য, কুষ্টিয়া জেলার কৃতিসন্তান মজিবর রহমান ১৯৭৯ সালে ২৩ অক্টোবর কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে প্রতিষ্ঠা করেন বিআরবি (বজলার রহমান এবং ব্রাদার্স)  কেবল ইন্ডাস্ট্রিজ লিঃ। ১৯৯৪ সালে  গোটা  দেশে বিদ্যুতায়নের প্রসার ঘটলে তিনি  কেবল উৎপাদন বাড়িয়ে দেন এবং ১৯৯৬ ও ২০০০ সালে উন্নতবিশ্বের উন্নত যন্ত্রপাতি স্থাপন পূর্বক কারখানাটির স¤প্রসারণ করেন। বর্তমানে উন্নত ও গুণগত মান সম্পন্ন পণ্য উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে বিশ্বের কেবল বাজার দখল করে নিয়েছে। বর্তমানে এই শিল্পের উৎপাদিত পণ্য ব্রিটেন, জার্মানী, জাপানসহ বিশ্বের অনেক দেশে রপ্তানী করা হচ্ছে।

 অর্থ-বাণিজ্য থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ