সোমবার , ২৪ জানুয়ারী ২০২২ |

এই সরকারকে বিদায় করতে না পারলে দেশের সার্বভৌমত্ব বিপন্ন হবে : ফখরুল

অনলাইন ডেস্ক   বৃহস্পতিবার , ৩০ ডিসেম্বর ২০২১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার জনগণের বিপক্ষেঅবস্থান নিয়েছে। এই সরকার বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এইসরকার মানুষের অধিকারকে ধ্বংস করে দিয়েছে। তাই গণতন্ত্রকে উদ্ধারের জন্য, দেশনেত্রীরমুক্তির জন্য, তরুণ নেতা তারেক রহমানকে ফিরিয়ে আনার দুর্বার আন্দোলনগড়ে তুলতে হবে। এই সরকারকে যদি বিদায় করতে না পারি, হাসিনাকে যদি আমরা বিদায় দিতেনা পারি, তাহলে এই দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হবে।

আজ বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁও শহরের পাবলিক ক্লাবমাঠে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে সমাবেশে এসবকথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এই ৩০ ডিসেম্বর ভোট না করেই এই সরকার ক্ষমতায় এসেছিল।আজকের এই দিনকে আমরা ভোটাধিকার হরণ দিবস হিসেবে পালন করি। আমাদের ভোটের অধিকারআমরা ফেরত পেতে চাই। আমাদের পত্রিকায় লেখার অধিকার আমরা ফেরত পেতে চাই। এই যেসাংবাদিক ভাইয়েরা এখানে আছে তারা সব কিছু লিখতে পারে না। কারণ, তাদেরওপর দেওয়া আছে ডিজিটাল সিকিউরিটি আইন। কিছু বললেই মামলা দিয়ে সাংবাদিককে জেলেদেওয়া হয়।

তিনি বলেন,আজকে র‌্যাবকে ও পুলিশের প্রধানকে আমেরিকায় নিষেধাজ্ঞাদিয়েছে। এটা আমাদের জন্য লজ্জার। আজকে এর জন্য প্রধানমন্ত্রীকে লজ্জা পাওয়া দরকার।আজকে সরকার বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। প্রশাসনকে দলীয়করণ করেছে। আবার নতুনকৌশল করেছে সরকার প্রিজাংডিং অফিসারকে দিয়ে ভোট চুরি। এই সরকারকে তাড়াতাড়ি বিদায়করতে না পারলে এ দেশের মানুষ স্বাধীনতা পাবে না।

 

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানেরসভাপত্বিতে সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন,বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষআসাদুল হাবীব দুলু, কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও  মুন্সিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদককামরুজ্জামান রতন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সাবেকছাত্রনেতা ও কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সাঈদ সোহরাব, কেন্দ্রীয়কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম,  কৃষক দল কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জামাল উদ্দিন খান মিলন, পঞ্চগড়জেলা বিএনপির আহ্বায়ক  জাহিরুল ইসলামকাচ্চু, পৌর বিএনপির সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল হালিম, জেলামহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস,জেলা ছাত্র দলের সভাপতি কায়েস প্রমুখ।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ