সোমবার , ২৪ জানুয়ারী ২০২২ |

গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা

  বৃহস্পতিবার , ৩০ ডিসেম্বর ২০২১

যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকাএবং সিলেট বিভাগের দু'এক জায়গায় হালকা অথবা গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছেবলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসেবলা হয়েছে, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকাএবং সিলেট বিভাগের দু'এক জায়গায় হালকা অথবা গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনারয়েছে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তেপারে। এছাড়া রাজশাহী,রংপুর ও ময়মনসিংহ বিভাগে রাতেরতাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায়অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।পরবর্তী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়  রাতের তাপমাত্রা আরও কমতে পারে ।

 

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা সীতাকুন্ডে ১১ দশমিক ৫ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমালঘুচাপটি হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি বাংলাদেশের উত্তরপশ্চিমাংশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থানকরছে।আজ সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৫ থেকে ১০কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল৮৯ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ২১ মিনিটে এবংআগামিকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪১ মিনিটে।

 রাজধানী থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ