শুক্রবার , ১৯ আগষ্ট ২০২২ |

রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

দেশকাল অনলাইন   বৃহস্পতিবার , ১৩ জানুয়ারী ২০২২

অতিরিক্ত সময়ে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের রিয়াদে রোমাঞ্চকর এল ক্লাসিকোতে তিনবার লিড নেয় লস ব্লাঙ্কোসরা। দু’বার সমতায় ফিরে বার্সা। তবে ৯৮তম মিনিটে ফেদেরিকো ভালভার্দের গোলটি আর শোধ দিতে পারেনি জাভির দল। ৩-২ ব্যবধানের জয়ে ফাইনালের টিকিট কাটে রিয়াল।

ম্যাচের শুরু থেকে দুই চিরশত্রু সমানতালে জমিয়ে তুলে লড়াই। তবে ২৫তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল। ৪১তম মিনিটে লুক ডি ইয়ং সমতায় ফেরান বার্সাকে। ৭২তম মিনিটে করিম বেনজেমার গোলে ফের এগিয়ে যায় ব্লাঙ্কোসরা। কাতালান জায়ান্টরা সেই গোল শোধ করে অন্তিম মুহূর্তে। ৮৩তম মিনিটে জাল খুঁজে পান আনসু ফাতি।

নির্ধারিত সময় ২-২ ব্যবধানে সমতায় থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই ভালভার্দে তৃতীয়বারের মতো এগিয়ে দেন রিয়ালকে। কিন্তু বাকি সময় চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি বার্সা। এই নিয়ে চলতি মৌসুমের দুই ক্লাসিকোর দুটিতেই জিতল কার্লো আনচেলত্তির দল। এর আগে লা লিগায় ক্যাম্প ন্যুয়ে গিয়ে জেতে রিয়াল।    

রিয়াদে রবিবারের ফাইনালে নিজেদের ১২তম সুপার কাপ জয়ের স্বপ্নে মাঠে নামবে ব্লাঙ্কোসরা। তার আগে বৃহস্পতিবার রাতে আসরের আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে গত আসরের লিগ চ্যাম্পিয়ন অ্যাতলেতিকো মাদ্রিদ ও অ্যাথলেতিক বিলবাও।

 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ