শুক্রবার , ১৯ আগষ্ট ২০২২ |

সাংবাদিকদের জন্য ৬০ শতাংশ ভাতা দাবি

দেশকাল অনলাইন   শনিবার , ১৮ জুন e ২০২২

ছবি : ইন্টারনেট থেকে সংগৃহীত।

রাজশাহী : নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির কারণে সৃষ্ট আর্থিক সীমাবদ্ধতা যাতে প্রশমিত হয় সেজন্য সাংবাদিকদের ৬০ শতাংশ হারে অন্তবর্তীকালীন ভাতা দেওয়ার দাবি করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতারা।

শনিবার (১৮ জুন) রাজশাহীতে মানববন্ধন-সমাবেশে তারা এই দাবি জানান। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সহযোগিতায় কাদিরগঞ্জ চৌরাস্তায় বিএফইউজের কার্যনির্বাহী কমিটির বৈঠকের আগে ৮ দফা দাবি আদায়ে এই সমাবেশের আয়োজন করা হয়।

বিএফইউজের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সহ-সভাপতি মধুসূদন মন্ডল, মহাসচিব দীপ আজাদ, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামালসহ আরও দশটি ইউনিটের নেতারা।


ওমর ফারুক বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি জীবনযাত্রার ব্যয় বাড়িয়েছে, সাংবাদিক সমাজকেও আর্থিক সংকটে ফেলেছে। দশম ওয়েজ বোর্ড গঠনের আগে প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি সামলাতে সাংবাদিকদের জন্য অন্তবর্তীকালীন ভাতা প্রয়োজন।

তিনি নবম ওয়েজ বোর্ড অ্যাওয়ার্ড সংশোধনে সাংবাদিকদের আগের ওয়েজ বোর্ডের আওতায় যেসব সুযোগ-সুবিধা ছিল সেসব সুযোগ-সুবিধা দ্রুততম সময়ের মধ্যে পুনঃসংযোজন এবং তা বাস্তবায়নসহ তাদের ৮ দফা দাবি পূরণের আহ্বান জানান।


বিএফইউজের আট দফা দাবির মধ্যে রয়েছে অবিলম্বে গণমাধ্যম কর্মচারী (চাকরির শর্তাবলী) আইন পাস, নবম ওয়েজ বোর্ড অ্যাওয়ার্ড সংশোধন ও বাস্তবায়ন, সব গণমাধ্যমের সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান এবং নিয়মিত বেতন-ভাতা ও বকেয়া পরিশোধ, 

জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করা, ৬০ বছরের বেশি বয়সী বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা/পেনশন প্রবর্তন এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পে জমি বরাদ্দ নিশ্চিত করা।

দৈনিক দেশকাল/এফওয়াই/জেডআরসি/ ১৮ জুন, ২০২২

 মিডিয়াওয়াচ থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ