মঙ্গলবার , ২৮ জুন e ২০২২ |

বলিউড তারকাদের প্রথম উপার্জন!

আনন্দলোক ডেস্ক   রবিবার , ১৯ জুন e ২০২২

ছবি : ইন্টারনেট থেকে সংগৃহীত।

জীবনের প্রথম উপার্জনের দিনটি প্রতিটি মানুষের জীবনে থাকে স্মরণীয় হয়ে। জীবনে যতবারই উপার্জনের সুযোগ আসুক সেই প্রথম দিনের অনুভূতির মতো আর হয় না। 

অনেকেই তার প্রথম আয় তুলে দেন বাবা-মা কিংবা প্রিয় মানুষের হাতে। অনেকেই আবার প্রথম উপার্জন দিয়ে তার শখ পূরণ করেন। ব্যতিক্রম নন বলিউড তারকারাও।

চলুন জেনে নেই এমন কিছু তারকার প্রথম উপার্জনের ইতিহাস—

শাহরুখ খান
বর্তমান সময় মিনিটে মিনিটে উপার্জন করেন শাহরুখ খান। আর এই তারকার প্রথম উপার্জন ছিল মাত্র ৫০ রুপি। ক্যারিয়ারের শুরুর দিকে বলিউড সুপারস্টার শাহরুখ খান একটি কনসার্টে অনুষ্ঠান-সংশ্লিষ্ট কাজের জন্য এই অর্থ পান।

জাহ্নবি কাপুর
শ্রীদেবী ও বনি কাপুরের বড় মেয়ে জাহ্নবি কাপুর। ‘ধড়ক’ ছবি দিয়ে তিনি বলিউডে যাত্রা শুরু করেন। প্রথম বেতন হিসেবে পান ৬০ লাখ রুপি।


আমির খান
আমির খানের শুরুটা অভিনেতা হিসেবে হয়নি। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করে তিনি প্রথম উপার্জন করে এক হাজার রুপি।

সোনাক্ষি সিনহা
অভিনেত্রী সোনাক্ষি এক সাক্ষাৎকারে তিনি জানান, কলেজে পড়ার সময় একটি ফ্যাশন সপ্তাহের আয়োজনে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে ৫০০ রুপি পান তিনি।

ধর্মেন্দ্র
বর্ষীয়ান বলিউড অভিনেতা ধর্মেন্দ্রর অভিষেক হয় ‘দিল ভি তেরা হাম ভি তেরে’ ছবির মাধ্যমে। তিনি এ ছবির জন্য পারিশ্রমিক পেয়েছিলেন ৫১ রুপি।

সোনম কাপুর
অভিনেতা অনিল কাপুর ও সুনীতা কাপুরের মেয়ে সোনম কাপুর। সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। তার প্রথম বেতন ছিল তিন হাজার রুপি।

সালমান খান
বলিউড সুপারস্টার সালমান খান। আজ তিনি একটি সিনেমায় থেকে কোটি কোটি রুপি আয় করেন। তার নিজের প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে। অথচ তিনি প্রথম হোটেল তাজে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ শুরু করেন। তার প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৭৫ রুপি।


প্রিয়াঙ্কা চোপড়া
২০০০ সালের মিস ওয়ার্ল্ড বিজয়ী প্রিয়াঙ্কা চোপড়া। পেশার শুরুতে তিনি প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন পাঁচ হাজার রুপি। প্রথম বেতনের একটি পয়সাও তিনি নিজের জন্য খরচ করেননি, পুরোটাই তুলে দেন মা মধু চোপড়ার হাতে।

নাসিরুদ্দিন শাহ
একটি চলচ্চিত্রে অভিনেতা রাজেন্দ্র কুমারের শেষকৃত্যের দৃশ্যে অভিনয় করেছিলেন বলিউডের বিখ্যাত অভিনেতা নাসিরুদ্দিন শাহ। প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন ৭ দশমিক ৫০ রুপি।

মনোজ বাজপেয়ি
বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ি পরিচালক বেরি জনের সহকারী হিসেবে কাজ শুরু করেন। তার প্রথম বেতন ছিল এক হাজার ২০০ রুপি।

অর্জুন কাপুর
‘কাল হো না হো’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন বলিউড অভিনেতা অর্জুন কাপুর। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল ৩৫ হাজার রুপি।


অমিতাভ বচ্চন
বলিউডের কিংবদন্তি অভিনেতা, মেগাস্টার অমিতাভ বচ্চন ক্যারিয়ারের শুরুতে একটি জাহাজ কোম্পানিতে কাজ করতেন। প্রথম বেতন ছিল ৫০০ রুপি।

হৃত্বিক রোশন
বলিউডের অন্যতম আবেদনময় অভিনেতা হৃত্বিক রোশন। প্রথম ছবি ‘আশা’র জন্য তিনি পেয়েছিলেন মাত্র ১০০ রুপি।

ইমরান হাশমি
ইমরান হাশমিকে চেনেন না এমন মানুষ খুব কমই রয়েছে। অনেকের প্রিয় তারকা তিনি। একটি বিজ্ঞাপনে কাজ করেন, সেটিই তার প্রথম মিডিয়ায় কাজ। পারিশ্রমিক হিসেবে পান আড়াই হাজার রুপি।

রণদীপ হুদা
ভিন্নধর্মী অভিনয়ের জন্য রণদীপ হুদা বিখ্যাত। অনেকের প্রিয় অভিনেতা তিনি। অথচ ক্যারিয়ার শুরু করেছিলেন একটি চায়নিজ রেস্তোরাঁর ডেলিভারি বয় হিসেবে। প্রথম বেতন ছিল ৩০০ রুপি।


জ্যাকুলিন ফার্নান্দেজ
জ্যাকুলিন ফার্নান্দেজের একটি ফ্যান্সি গুকি ব্যাগ রয়েছে। এটি তিনি কিনেছিলেন প্রথম বেতনের অর্থ দিয়ে। আরবের একটি পোশাক কোম্পানির ফটোশুটে অংশ নিয়ে তিনি যে অর্থ পেয়েছিলেন, সে অর্থ দিয়ে ব্যাগটি কেনা।

জন আব্রাহাম
বলিউডের হ্যান্ডসাম হাঙ্ক জন আব্রাহাম। মহারাষ্ট্র ব্যাংক থেকে তিনি প্রথম ১১ হাজার ৮০০ রুপির চেক পেয়েছিলেন।

অক্ষয় কুমার
বলিউডে প্রবেশের আগে ব্যাংককের বিভিন্ন রেস্তোরাঁয় ওয়েটার ও শেফ হিসেবে কাজ করেন অক্ষয় কুমার। এখন তিনি পৃথিবীর অন্যতম ধনী অভিনেতা। কিন্তু এ তারকার প্রথম বেতন ছিল কত জানেন? মাত্র দেড় হাজার রুপি।

দারশিল সাফারি
‘তারে জামিন পার’ দিয়ে বলিউডে অভিষেক হয় অভিনেতা দারশিল সাফারির। এ ছবির জন্য তিনি পেয়েছিলেন তিন লাখ রুপি।

ঈশান খট্টর
‘ধড়ক’ ছবি দিয়ে বলিউডে অভিষেক হয় ঈশান খট্টরের। প্রথম ছবির পারিশ্রমিক হিসেবে পান ৬০ লাখ রুপি।


কল্কি কোয়েচলিন
লন্ডনের একটি ক্যাফেতে কাজ করতেন কল্কি। তখন তিনি শিক্ষার্থী ছিলেন। পাশাপাশি ক্যাফেতে কাজ করতেন। তাঁর প্রথম বেতন ছিল ৪০ পাউন্ড বা তিন হাজার ৭৭৫ রুপি।

রোহিত শেঠি
বলিউডের অন্যতম জনপ্রিয় নির্মাতা রোহিত শেঠি। এখন তাঁর সিনেমা মানেই বক্স অফিসে শতকোটি রুপির ব্যবসা। ‘কুকু কোহলি’ ছবিতে তিনি সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিলেন। আর প্রথম বেতন পেয়েছিলেন মাত্র ৩৫ রুপি।

ইরফান খান
বলিউডের অন্যতম মেধাবী অভিনেতা ইরফান খান। গৃহশিক্ষক হিসেবে কাজ শুরু করেন তিনি। প্রথম সম্মানী পেয়েছিলেন মাত্র ২৫ রুপি।

দৈনিক দেশকাল/এএমকে/জেডআরসি/ ১৯ জুন, ২০২২

 আনন্দলোক থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ