মঙ্গলবার , ২৮ জুন e ২০২২ |

বন্যায় নিহত ৪২, পানিবাহিত রোগে আক্রান্ত ৩৪০৩

দেশকাল অনলাইন   বুধবার , ২২ জুন e ২০২২

ঢাকা : দেশের বন্যাকবলিত এলাকাগুলোতে পানিতে ডুবে, ডায়রিয়ায় আক্রান্ত, সাপে কামড় এবং আঘাতজনিতসহ বিভিন্ন কারণে এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কেবল সিলেট বিভাগে ২১ ও ময়মনসিংহ বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। এসব এলাকায় পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন মোট তিন হাজার ৪০৩ জন।

বুধবার (২২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানান।

প্রতিবেদনে বলা হয়, দেশে বন্যাকবলিত এলাকায় পানিবাহিত বিভিন্ন রোগে মোট তিন হাজার ৪০৩ জন আক্রান্ত হয়েছেন। ১৭ থেকে ২২ জুন পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫১৬ জন। রেসপিরেটরি ট্র্যাক্ট ইনফেকশনে ১০৩, চর্মরোগে ১৬৩, চোখের প্রদাহে ৬১, আঘাতপ্রাপ্ত ৩৯ জন।


বি‌বিধ সমস্যা রয়েছে ৪৮১ জনের। এ ছাড়াও এই সময়ে বজ্রপাতে আক্রান্ত হ‌য়ে‌ছেন ১৩ জন। যার মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। সাপের কামড়ে চার জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে এবং পানিতে ডুবে মারা গেছেন ২৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জা‌নি‌য়ে‌ছে, গত ২৪ ঘণ্টায় বন্যাকব‌লিত এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৩৭ জন, আরটিআইতে ১৬, চর্মরোগে ২৩, চোখের প্রদাহ ১৫ ও আঘাতপ্রাপ্ত হয়েছেন ১৪ জন। এ ছাড়াও অন্যান্য কারণে আক্রান্ত হয়েছেন ৬০ জন। এই সময়ে পানিতে ডুবে মারা গেছেন চার জন।

দৈনিক দেশকাল/জেডইউ/২২ জুন, ২০২২

 সারাবাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ